Home | অন্যান্য সংবাদ | গানের ভুবনে নতুন চমক ‘ফিরোজা সঙ্গীত’

গানের ভুবনে নতুন চমক ‘ফিরোজা সঙ্গীত’

v

বিনোদন ডেক্স : গানের ভুবনে নতুন চমক নিয়ে আবির্ভূত হলো কবি ও সাহিত্যিক ফিরোজা সামাদের রচিত ‘ফিরোজা সঙ্গীত’। ৫টি গানের এ্যালবাম নিয়ে আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করা হবে।

‘ফিরোজা সঙ্গীত’র এ্যালবামগুলো হল- এক অক্ষরের মা, তুমি না বলো না, পাখি, একটি আকাশ ও মাটির খাঁচা। সকল এ্যালবামে সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ফিরোজা সামাদ ও কুমার বিঞ্চু।

কবি ও সাহিত্যিক ফিরোজা সামাদ বলেন, কবিতার হাত ধরেই তাঁর সাহিত্য ও সংস্কৃতির জগতে পথচলা শুরু। কবিতার পর শিশু সাহিত্য ও গল্প উপন্যাসের সাথে বসবাস, পাশাপাশি পত্রিকায় দু-চারটে কলাম লেখা। এভাবেই চলতে চলতে ফেসবুক বন্ধু সুরকার শিল্পী মরহুম আহমেদ ইমতিয়াজ বুলবুল স্যারের অনুপ্রেরণা ছিলো আমার কবিতাকে গানে রূপান্ত করা ও সুর দেয়ার মূলমন্ত্র। সেই শুরুতেই তাঁর নাতী এম. সোলায়মান নিয়ে এলো আল্লাহ প্রদত্ত সুকন্ঠের অধিকারী হামিদ খানকে। ওর কন্ঠে তুলে দিলাম আমার প্রথম সৃষ্টি “মাটির খাঁচা” গানটি। অনেক শ্রোতার মন কেড়ে নিলো গানের কথা ও সুর।

তিনি আরো বলেন, হাঁটি হাঁটি পা পা করে চলে এলাম এক থেকে পঁচিশে। সাথে অনুপ্রেরণা হয়ে আছে তাঁর জীবন সঙ্গী এম. এ. সামাদ। আরো অপেক্ষমান গান রয়েছে শতাধিক। নবীন আনকোড়া শিল্পীদের পদচারণায় গানের ভুবন মুখরিত করতে আসছেন তারা হলেন কুমার বিঞ্চু, উপমা বড়ুয়া ও শ্রেয়া সাহা।

biman-ad

তিনি আরো জানান, মোড়ক উন্মোচন শেষে গানগুলো সিডি আকারে বাজারে পাওয়া যাবে। এছাড়াও ইউটিউব চ্যানেলে আপলোড করা হবে। পরবর্তী স্যাটেলাইট চ্যানেলে সম্প্রচার করার ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!