Home | দেশ-বিদেশের সংবাদ | খালেদা জিয়ার মামলার নথি যাচ্ছে হাইকোর্টে

খালেদা জিয়ার মামলার নথি যাচ্ছে হাইকোর্টে

2015340082539Khaleda-khoni-ppn-600x330

নিউজ ডেক্স : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়ের নথি নিম্ন আদালত থেকে উচ্চ আদালতে পাঠানো হয়েছে। ৫৩৭৩ পৃষ্ঠার নথি টিনের বাক্সে তালাবন্দি অবস্থায় পাঠানো হয়।

ঢাকার বিশেষ জজ ৫ এর পেশকার মোকারম হোসেন আজ রবিবার দুপুর ১২টা ২২ মিনিটে নিম্ন আদালত থেকে পুলিশ পাহারায় এ নথি জমা দিতে রওয়া দিয়েছেন।

ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বেঞ্চ সহকারী (পেশকার) মোকাররম হোসেন সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চে খালেদা জিয়ার জামিন শুনানি শুরু হয়। সকালে শুনানির শুরুতে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন জামিনের বিষয়ে আদেশ চান।

পরে আজ রবিবার এ মামলার রায়ের নথি না পৌঁছানোয় খালেদা জিয়ার জামিনের বিষয়ে আদেশের জন্য আগামীকাল সোমবার দিন ধার্য করা হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদার আইনজীবীদের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। সেদিন খালেদার জরিমানা স্থগিত করে বিচারিক আদালতের নথি ১৫ দিনের মধ্যে হাইকোর্টে পাঠানোর আদেশ দেন।

২৫ ফেব্রুয়ারি উভয়পক্ষের আইনজীবীদের শুনানি শেষে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ নিম্ন আদালতের নথি আসার পর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের বিষয়ে আদেশ দেবেন বলে জানান।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির অভিযোগে খালেদা জিয়া, তাঁর ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকেই সেখানে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। ২০০৮ সালের ১৩ মে এ মামলায় খালেদা জিয়াসহ ২৪ জনকে আসামি করে চার্জশিট দেওয়া হয়। এরই মধ্যে কোকোসহ পাঁচ আসামি মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*