Home | দেশ-বিদেশের সংবাদ | কাল উখিয়ায় রাষ্ট্রপতি আসছেন

কাল উখিয়ায় রাষ্ট্রপতি আসছেন

image_printপ্রিন্ট করুন
image-53659
কায়সার হামিদ মানিক, উখিয়া : মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ কাল রবিবার উখিয়ায় আসছেন। তাঁর এই সফরকে সামনে রেখে উখিয়ায় সাজসাজ রব পড়েছে। রাষ্ট্রপতির নিরাপত্তাসহ সার্বিক প্রটোকল পরিচালনা করতে স্থানীয় প্রশাসন ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। শুক্রবার উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে উখিয়ার বিভিন্ন স্থানে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান।
অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মার্মা জানিয়েছেন, রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ রোববার দুপুর দেড়টার দিকে ইনানীতে সেনাবাহিনীর নিয়ন্ত্রিত বেওয়াচ পৌঁছাবেন। সেখান থেকে তিনি সড়কপথে উখিয়ার বালুখালী ২নং অস্থায়ী রোহিঙ্গা শিবিরে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ ও মেডিকেল ক্যাম্প পরিদর্শন করবেন। পরে রাষ্ট্রপতি উখিয়ার ইনানী হোটেল রয়েল টিউলীপে অনুষ্টিতব্য ২৯টি দেশের নৌবাহিনীর প্রতিনিধি সম্মেলনের আনুষ্ঠানিক উদ্ভোধন করবেন। নৌবাহিনীর উদ্যোগে আয়োজিত এ সম্মেলনের ফলে কক্সবাজার পর্যটন শিল্পের সুদূরপ্রসারি উন্নয়নের সম্ভাবনা তৈরি হচ্ছে।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান বলেন, আর্ন্তজাতিক পর্যায়ের এ সম্মেলন উপলক্ষ্যে ভারত মহাসাগর উপকূলবর্তী ১১টি দেশের নৌবাহিনীর জাহাজ নৌ মহড়ায় অংশগ্রহণ করবেন। বঙ্গোপসাগরে আসা বিদেশী জাহাজগুলো দিয়ে আগত নৌবাহিনীর সদস্যরা যাতে হোটেলে পৌঁছাতে পারেন সেজন্য উখিয়ার রামু সংযোগস্থ রেজুখালের মোহনায় ড্রেজিং কার্যক্রম বসানো হচ্ছে অস্থায়ী পল্টুন। তিনি আরো বলেন, মহামান্য রাষ্ট্রপতি উখিয়ায় আগমন সফল ও স্বার্থক করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এর সফর উপলক্ষ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের প্রস্তুতি নেয়া হয়েছে। পুলিশ ছাড়াও এখানে সরকারি বিভিন্ন আইনপ্রয়োগকারী ও গোয়েন্দা সংস্থার নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে পুরো উখিয়া উপজেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!