Home | লোহাগাড়ার সংবাদ | কলাউজান শাহ রশিদিয়া ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার

কলাউজান শাহ রশিদিয়া ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ গ্রেফতার

image_printপ্রিন্ট করুন

607

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা কলাউজান শাহ্ রশিদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আ.ন.ম নোমানকে গত শুক্রবার বিকেলে লোহাগাড়া থানা পুলিশ কক্সবাজারের চকরিয়া বরইতলী এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করেছেন।

২১ অক্টোবর সকালে তাঁকে চট্টগ্রাম আদালতে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা, নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মোট ৮টি মামলা রয়েছে বলে লোহাগাড়া থানার এসআই প্রভাত কর্মকার জানিয়েছেন।

পুলিশের মতে তিনি (অধ্যক্ষ) জামায়াত-শিবির রাজনীতির সাথে সম্পৃক্ত। দীর্ঘদিন গ্রেফতার এড়াতে তিনি পলাতক ছিলেন বলে লোহাগাড়া থানার ডিউটি অফিসার এএসআই জেসমিন সোলতান সূত্রে জানা গেছে।

এদিকে কে বা কারা শুক্রবার রাতে মাদ্রাসার বিভিন্ন কক্ষ ও ফটকে তালা লাগিয়ে দেয় এবং প্রতিবাদে সকালে একদল ছাত্র বিক্ষোভ প্রদর্শন করে। পরে ছাত্র-শিক্ষকের এক যৌথ বৈঠক হয়। এতে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে সকলকে শান্ত থাকার পরামর্শ দেয়া হয়েছে। তবে শনিবার কোন ক্লাস হয়নি এবং তালা খোলারও ব্যবস্থা নেয়া হয়নি। এ সংবাদদাতা মাদ্রাসায় গিয়ে কাউকে পাননি।

তবে মাদ্রাসা শিক্ষক সাবেক লোহাগাড়া উপজেলা জামায়াতের আমীর মাওলানা মুহাম্মদ ইদ্রিছ বলেছেন, অধ্যক্ষের গ্রেফতারের সাথে তালা ঝুলিয়ে দেয়ার কোন যোগসূত্র রয়েছে কিনা তা তাদের জানা নেই।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে এ মাদ্রাসায় কোন পরিচালনা কমিটি নেই। কমিটি গঠন নিয়ে দু’পক্ষ দু’দিকে অবস্থান নিয়েছেন। এক পক্ষে অধ্যক্ষ ও অপর পক্ষে আওয়ামীলীগ নেতা আবদুস ছবুর রয়েছেন বলে প্রকাশ। কোন কমিটি না থাকায় এ ব্যাপারে কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!