ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | কলাউজানে অতিরিক্ত সচিব শঙ্কর প্রসাদ দেব সংবর্ধিত

কলাউজানে অতিরিক্ত সচিব শঙ্কর প্রসাদ দেব সংবর্ধিত

lyla pic

লোহাগাড়া উপজেলায় দৈনিক যায়যায়দিন পত্রিকার জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের র্সাবিক সহযোগীতায় এবং মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের প্রতিষ্টাতা ও ডোনার এবং আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেড এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ ইব্রাহিম এর অর্থায়নে চট্টগ্রামের দারুল ্রফান একাডেমির চীফ কো-অর্ডিনেটর, দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার স্বপ্নদ্রষ্ঠা মাষ্টার আলহাজ্ব মুহাম্মদ নুরুল ইসলামের সার্বিক তত্বাবধানে গত ১৪ফেব্রুয়ারী রবিবার বিকালে দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা কনফারেন্স হল রুমে  কৃতি শিক্ষার্থী সংবর্ধনা উপলক্ষে মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি-১৮ইং প্রদান (সনদ ও নগদ অর্থ প্রদান) করা হয়েছে। অনুষ্ঠানে দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার  পক্ষে অতিরিক্ত সচিব শঙ্কর প্রসাদ দেবকে প্রধান অতিথি হিসাবে সংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চট্টগ্রামের দারুল ্রফান একাডেমির চীফ কো-অর্ডিনেটর ও অত্র প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্ঠা মাষ্টার আলহাজ্ব মুহাম্মদ নুরুল ইসলাম।

সভাপতির বক্তব্যে তিনি মহান আল্লাহর প্রশংসা ও রাসুল (সঃ) এর প্রতি দরুদ পাঠ করে বলেন, যুগে-যুগে এ দুনিয়াতে মহান আল্লাহ কতক মানব সৃষ্টি করতঃ তাদের মাধ্যমে আল্লাহর প্রিয় নবী (সঃ) এর রেখে যাওয়া দ্বীনি তরিকাকে সমুন্নত রাখার মাধ্যমে দুনিয়াবাসীর কল্যাণ সাধন করেছেন। দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও হেফজখানা,এতিমখানাটিও  দ্বীনি তালিমি তরিকার একটি অংশ। দ্বীনি খিদমত,তালিমাতে কোরআন ও সুন্নাহর প্রচার,প্রসার, তাবলীগ ও তারবিয়াতের সুমহান লক্ষ্যেই ১৯৯০ সালে আন্দরকিল্লা শাহী জামে মসজিদের তৎকালিন খতিব আওলাদে রাসুল হযরত আলহাজ আল্লামা সৈয়দ আবদুল আহাদ আল মাদানী (রহঃ)এর নামকরণে এবং প্রখ্যাত হাদিস বিশারদ আল্লামা সুলতান জওক নদভীর পারর্মশক্রমে এ মাদ্রাসা দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও হেফজখানা,এতিমখানা নামে নামকরণ  করে এ দ্বীনি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা হয়। এ প্রতিষ্ঠানে চট্টগ্রাম-১৫ তথা লোহাগাড়া-সাতকানিয়া সংসদীয় আসনের এমপি, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীসহ অস্যংখ প্রখ্যাত আলেম ও হাদীস বিশারদগণ সভাপতিত্ব করে প্রতিষ্ঠান পরিচালনা করেন। বর্তমানে  চট্টগ্রাম বাইতুশ শরফ আর্দশ কামিল এম,এ মাদ্রাসার অধ্যক্ষ প্রখ্যাত হাদিস বিশারদ ড.আল্লামা সৈয়দ আবু নোমান সাহেব এটির সভাপতি আছেন। তাই নিঃসন্দেহে এটি মকবুল প্রতিষ্ঠান। তিনি মরহুমা লায়লা বেগম,র স্মৃতি প্রজ্জলিত রাখার প্রেরণায় পরকালীন মুক্তির উদ্দেশ্যে ও শিক্ষা প্রসারে লক্ষ্যে তাঁর প্রথম সন্তান মুহাম্মদ ইব্রাহিম মা,র নামে “মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি” চালু করায়  তিনি তাকে ধন্যবাদ প্রদান করেন।

সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ পেট্টোলিয়াম কর্পোরেশনের ফিন্যান্স ডাইরেক্টর বাবু শঙ্কর প্রসাদ দেব।

তিনি তার বক্তব্যে বলেন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া উত্তম কাজ। আর শিক্ষার্থীদের ভাল শিক্ষিত হতে চাইলে শিক্ষক ও গুরুজনকে পরম শ্রদ্ধার চোখে দেখা উচিৎ, পাশাপাশি তাদের ধর্মীয় শিক্ষাও অর্জন করতে হবে, কারণ আত্মার উৎকর্ষ সাধনে ধর্মীয় জ্ঞান, ধর্মীয় অনুশাষন মেনে চলা আবশ্যক।

দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্ঠা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ এর সঞ্চালনায় অনুষ্ঠানে  গেষ্ট অব অনার ছিলেন মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের প্রতিষ্টাতা ও ডোনার এবং আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেড এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরহুমা লায়লা বেগম,র প্রথম সন্তান মুহাম্মদ ইব্রাহিম।

তিনি বলেন তাঁর মাতা মরহুমা লায়লা বেগম একজন আর্দশ গৃহিণী হিসাবে জীবন অতিবাহিত করে ২০১৬ ইং সালে ইন্তেকাল করেন। তাঁর স্মৃতি প্রজ্জলিত রাখার প্রেরণায় পরকালীন মুক্তির উদ্দেশ্যে ও শিক্ষা প্রসারে উৎসাহ প্রদানের লক্ষ্যে তিনি মার নামে “মরহুমা লায়লা বেগম স্মৃতি বৃত্তি” চালু করেন। প্রধান আলোচক ছিলেন দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হারুনুর রশীদ হেলালী।

তিনি বলেন বিশ্বায়নের এ যুগে আমাদের সন্তানদেরকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে এবং মহান আল্লাহর প্রেরিত রাসুল (সঃ) এর আর্দশ ও তার পর্দশিত পথে পরিচালিত করতে না পারলে অর্থাৎ আমাদের সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার চেষ্টা না করলে তারা  বিভিন্ন ধরনের মাদক, নেশায় মত্ব হয়ে জীবন শেষ করে দিতে পারে। বর্তমানে আমাদের যুব সমাজ মদ,গাঞ্জা,জোয়া,ইয়াবা,হিরুইনসহ নানা খারাপ নেশায় অভ্যস্থ হয়ে পড়ছে ফলে তার শিক্ষা জীবন ব্যাহত হয়ে সে নষ্ট পথে পরিচালিত হচ্ছে। তাই পিতা-মাতা তথা শিক্ষক অবিভাবক সকলকে সন্তান-সন্ততি,শিক্ষার্থীদের প্রতি এব্যাপারে সর্তক দৃষ্টি রাখতে হবে, অন্যতায় পরে আফসোস করে কোন লাভ হবেনা।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা নুরুল কাদের। বিশেষ অতিথি ছিলেন অগ্রণী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর সিনিয়র অফিসার সাইফুল ইসলাম। অত্র মাদ্রাসার সেক্রেটারী ও জাবেদ ক্লথ স্টোর টেরিবাজার চট্টগ্রাম এর পরিচালক আলহাজ্ব জয়নুল আবেদীন, মাওলানা আহমদ কবির পীর সাহেব কলাউজান, সাবেক মেম্বার শমশুল ইসলাম, নজির আহমদ, সৈয়দ আহমদ, কবির আহমদ, হাফেজ ইসমাইল, ওসমান গণি, প্রবাসী মোঃ শাহজাহান ও কলাউজানের ইউনিয়ন পরিষদের মহিলা সদস্যা জেসমিন আক্তার প্রমুখ। অন্যান্যদের মধ্যে এতিমখানার শিক্ষক মওলানা নজাকত হোসেন, মওলানা ফখরুল ইসলাম শাহেদ,মাওলানা রেজাউল করিম, মাওলানা রিয়াজ উদ্দিন, মাওলানা আবদুল মোমেন, হাফেজ মোঃ সোহেল, মাষ্টার সাইফুল ইসলাম, শিক্ষিকা রহিমা বেগম, নাজমা খানম, আক্তার, জেসমিন আক্তার ও আসমা ছিদ্দিকা, শিক্ষার্থী, জেজেডি ফ্রেন্ডস ফোরামের যুগ্ন সদস্য সচিব মোঃ জয়নাল আবেদীন বাবু ,সদস্য শিক্ষক মাওলানা মুহাম্মদ আবদুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিরা কৃতি শিক্ষার্থ দের হাতে সনদ ও নগদ অর্থ তুলেদেন। অনুষ্ঠানে দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া প্রতিনিধি সাংবাদিক এম.আবদুল জব্বার ফিরোজ এর ২য় কণ্যা ৫ম শ্রেণীর কৃতি ছাত্রী সদ্য সমাপ্ত ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অ+ প্রাপ্ত মাহাছিন ফাতিমা নাজনীনসহ ১০জন কৃতি শির্ক্ষাথীদের মাঝে সনদ ও নগদ অর্থ প্রদান করা হয়। -খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*