Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | কর্মগুণে চট্টলদরদী ইউসুফ চৌধুরীর স্মৃতি চির অম্লান থাকবে : লোহাগাড়ায় স্মরণ সভায় বক্তারা

কর্মগুণে চট্টলদরদী ইউসুফ চৌধুরীর স্মৃতি চির অম্লান থাকবে : লোহাগাড়ায় স্মরণ সভায় বক্তারা

image_printপ্রিন্ট করুন

ধনে নয়, কর্মগুণে মানুষ মৃত্যুর পর ও অমর থাকেন। সত্য, ন্যায় ও বাস্তবতায় জীবন যাঁদের উৎসর্গকৃত তাঁদের চির অম্লান স্মৃতি জনমনে প্রেরণা সৃষ্টি করে। এ’সৃষ্টির বিশালতায় আপন মনের আদর, স্নেহ ও মায়া-মমতায় অন্যের মন জয় করে তাঁরা প্রশংসীত হন।এ শ্রেণীর লোকেরাই দেশ, জাতি ও সমাজের দর্পন এবং পথ চলার পাথেয়। কর্মবীর তথা দি পূর্বকোণ লি:’র তৎকালীন চেয়ারম্যান ও দৈনিক পূর্বকোণ পত্রিকার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মরহুম মুহাম্মদ ইউসুফ চৌধুরীর ১৩তম মৃত্যু বার্ষিকীর স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় লোহাগাড়া পূর্বকোণ পাঠক ফোরামের উদ্যোগে বটতলী মোটর ষ্টেশনস্থ এ.রহমান মার্কেটে দৈনিক পূর্বকোণ প্রতিনিধির কার্য়ালয় চত্বরে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঠক ফোরামের সভাপতি শিক্ষাবিদ আবদুল খালেক।

প্রধান অতিথি ছিলেন জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান, লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেল। প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট রাজনীতিক ও সমাজসেবক সাব্বির আহমদ।

বিশেষ অতিথি ছিলেন আধুনগর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যাপক ও সাংবাদিক মুহাম্মদ আবদুল খালেক, উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যথাক্রমে মোহাম্মদ নাসির উদ্দীন ও মোহাম্মদ রফিক উদ্দীন, সাংবাদিক মনির আহমদ আজাদ, সাংবাদিক সাত্তার সিকদার ও জমির উদ্দীন প্রমুখ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এম. এ.এইচ রাব্বী ও সাংবাদিক আবদুল ওয়াহাব। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক এম.এম.আহমদ মনির।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্য বক্তারা বলেন,চট্টলার উন্ময়ন আন্দোলন, মুদ্রণ শিল্পের আধুনিকায়ন, পশু সম্পদ সমৃদ্ধি, সংবাদপত্র প্রকাশে অবদান, স্বাবলম্বী হয়ে সমাজে বাস করা, ধর্ম ও কর্মগুণে প্রত্যেক মানুষকে সৎভাবে জীবনযাপন করা প্রভৃতি বিষয়ের ক্ষেত্রে মরহুম ইউসুফ চৌধুরীর ত্যাগ, অবদান, পরামর্শ ও উপদেশসমূহ যুগ যুগ ধরে পথ ও পাথেয় হিসেবে কাজ করে যাবে। তাই ভক্ত ও অনুসারীরা মরহুমের স্মৃতিচারণে এ’সব কথা উল্লেখ করেছেন।

সভাশেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও মুনাজাত অনুষ্ঠিত হয়। সবশেষে তবরুক ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে চাল বিতরণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!