ব্রেকিং নিউজ
Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | কণিকার উদ্যোগে থ্যালাসেমিয়া প্রতিরোধ ও সচেতনামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

কণিকার উদ্যোগে থ্যালাসেমিয়া প্রতিরোধ ও সচেতনামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

32191221_2040072242882373_5949754397704585216_n

“আর নয় থ্যালাসেমিয়া বিয়ের আগে করুন রক্ত পরীক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ৮ মে ২০১৮ বিশ্ব থ্যালাসেমিয়া দিবস উপলক্ষ্যে কণিকা-একটি রক্তদাতা সংগঠন কর্তৃক কণিকার প্রধান কার্যালয়ে’থ্যালাসেমিয়া প্রতিরোধ ও সচেতনামূলক ক্যাম্পেইনে’র আয়োজন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ সায়েমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয় ভৌমিক, সহযোগী অধ্যাপক,বান্দরবন সরকারি কলেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্রাহাম বেন্ডিক্ট, প্রভাষক,নাসিরাবাদ সরকারি মহিলা কলেজ। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাইফুল্যাহ মনির।

প্রধান অতিথি বলেন ‘ রক্তচোষা থ্যালাসেমিয়া হতে আমাদের পরবর্তি প্রজন্মকে রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের, তাই আমাদের নিজেদের যেমন সচেতন হতে হবে তেমনি আশপাশের মানুষদেরও সচেতন করে তুলতে হবে।’

বিশেষ অতিথি তার বক্তব্যে থ্যালাসেমিয়ার প্রাদুর্ভাব এড়াতে এ ধরনের ক্যাম্পেইনের বিস্তৃতি ঘটানোর পরামর্শ দেন। সাইফুল্যাহ মনির তার বক্তব্যে থ্যালাসেমিয়ার ভয়াবহতা সম্পর্কে সকলকে অবগত করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ‘কণিকা’র কার্যনির্বাহী সদস্য আদিল আব্বাস, তানজির, রশ্মিধর, জিহানুর রহমান চৌধুরী, তাসলিমা, আনসার, জয় দাশ, আতাউর রহমান সানী সহ আরো অনেকে। উল্লেখ্য অনুষ্ঠানে প্রায় শতাধিক শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং উপস্থিত সকলে আজ সম্পূর্ণ নতুন ভাবে থ্যালাসেমিয়া রোগটি সম্পর্কে সচেতনতা লাভ করেন।

-খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*