ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | আরও ১০ স্কুল জাতীয়করণ হলো

আরও ১০ স্কুল জাতীয়করণ হলো

education20170105204547-1

নিউজ ডেক্স : জাতীয়করণের আওতায় আসলো আরও ১০টি বেসরকারি প্রাইমারি স্কুল। চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন উপজেলার মোট ১০টি স্কুলকে জাতীয়করণ করা হয়েছে। একইসঙ্গে এসব বিদ্যালয়ের শিক্ষকদেরও আত্তীকরণ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জাতীয়করণের তালিকায় থাকা স্কুলগুলো হলো- আলমডাঙ্গার বড়বোয়ালিয়া বালিকা নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়, জীবননগরের উথলী পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দামুড়হুদার কোষাঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাহাজপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাঞ্চনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সদর উপজেলার যুগিরহুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, জীবননগরের কুলতলা কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়, পেয়ারাতলা কমিউনিটি প্রাথমিক বিদ্যালয় ও সদর উপজেলার যদুপুর কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়।

এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দার জানান, জেলার ১০টি প্রাথমিক বিদ্যালয় ও এসব বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের সরকারীকরণ করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট চার উপজেলার শিক্ষা কর্মকর্তাদের হিসাব খোলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া আলমডাঙ্গার হাউসপুরে শিশুকল্যাণ বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা অধিদফতরের শিশু কল্যাণ ট্রাস্টে অন্তর্ভুক্ত করা হয়েছে। শিশুকল্যাণ ট্র্যাস্টের ট্রাস্টি বোর্ডে ৬৫তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি গত ২ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে এসে পৌঁছেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*