ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | আমিরাবাদে টংকাবতী ও ডলুখালের ভাঙ্গনে ব্যাপক ক্ষয়ক্ষতি

আমিরাবাদে টংকাবতী ও ডলুখালের ভাঙ্গনে ব্যাপক ক্ষয়ক্ষতি

63

এলনিউজ২৪ডটকম : সম্প্রতি টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি পানির ঢলে উপজেলার আমিরাবাদ ইউনিয়নে টংকাবতী ও ডলুখালের ভাঙ্গনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে খালের বেঁড়িবাঁধ, সড়ক, ব্রিজ, কাঠের সাঁকো, বসতঘর, ফসলী ক্ষেত, মৎস্য ও হাঁস-মুরগির খামার এবং গাছ বাগান। বিষয়টি নিশ্চিত করেছেন আমিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস. এম. ইউনুস।

টংকাবতীর বেঁড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে পূর্ব সুখছড়ি কামাল উদ্দিন পাড়া, উত্তর আমিরাবাদ ঘোনাপাড়া, মীর পাড়া, মহুরী পাড়া, রাজঘাটা বলির পাড়া, বণিক পাড়া, তুলাতলী ইসমাইল হাট, সুখছড়ি টিপু চেয়ারম্যান ঘাটা সংলগ্ন মৌলভী পাড়া, মল্লিক ছোবহান হিন্দুপাড়া, নাথ পাড়ায়। এছাড়াও পশ্চিম আমিরাবাদ ডলুকুল ডলুব্রিজ হতে উত্তরে রোকেয়ার বর বাড়ি পর্যন্ত বিভিন্ন স্থানে ডলুখালের ভাঙ্গনে বেঁড়িবাঁধ ক্ষতিগ্রস্থ হয়েছে।

অপরদিকে, বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে মল্লিক ছোবহান মমতাজ সোবহানী সড়ক, সুখছড়ি-মাইজবিলা, দরবেশহাট সংযোগ সড়ক, পশ্চিম আমিরাবাদ খৈয়ারকুল সড়ক, সুখছড়ি মৌলভী পাড়া সড়ক, আমিরাবাদ রাজঘাটা পশ্চিম হাজারবিঘা সড়ক, মধ্য আমিরাবাদ জলিলনগর সড়ক ও সুখছড়ি পুরান বিওসি সংযোগ সড়ক। সর্বমোট ২০ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

এছাড়াও ক্ষতিগ্রস্ত বসতঘরের মধ্যে রয়েছে ২০টি বিধ্বস্ত, ৩০০টি আংশিক ও ৫০টি ঝুঁকিপূর্ণ। ফসলী ক্ষেত ২০০ একর, মৎস্য খামার ৪ একর, হাঁস-মুরগির খামার ২০০টি, গাছ বাগার ১০ একর, ব্রিজ আংশিক ৪টি ও কাঠের সাঁকো ২টি বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত সড়ক, ব্রিজ ও কাঠের সাঁকো দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। খালের ভাঙ্গন কবলিত এলাকার লোকজন আতংকের মধ্যে দিনাতিপাত করছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত বসতঘরের লোকজন মানবেতর দিনযাপন করছেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*