Home | ব্রেকিং নিউজ | আধুনগর ইসলামিয়া মাদ্রাসা ‘কামিল স্তরে’ উন্নীত

আধুনগর ইসলামিয়া মাদ্রাসা ‘কামিল স্তরে’ উন্নীত

256

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘আধুনগর ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা’ কামিল (এম.এ) স্তরে উন্নীত হয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় গতো ১২ জানুয়ারি, স্মারক- ইআবি/পরি/কামিল পাঠদান- ১০৮/২০১৯/৭৯৪৮ অফিস আদেশমূলে কামিল শ্রেণিতে পাঠদানের অনুমতি প্রদান করে।

biman-ad

জানা যায়, ১২ জানুয়ারি হতে ‘ আধুনগর ইসলামিয়া কামিল (এম.এ) মাদ্রাসা’ শিরোনামে ইসলামিয়া আরবি বিশ্ববিদ্যালয় অধিভূক্ত হিসেবে গণ্য হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অনুসৃত অর্ডিন্যান্সের অধিভূক্তি সংক্রান্ত ‘ক.৫(৫.৩) ধারা ও ক.৫(৫.৪) ধারা মোতাবেক পরিদর্শন কমিটির দাখিলকৃত প্রতিবেদন এবং উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ মহোদয়ের নির্দেশনাক্রমে কামিল শ্রেণিতে তাফসীর বিভাগে শিক্ষার্থী ভর্তি ও পাঠদানের অনুমতি প্রদান করা হয়।

মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা আবু মুছা মোহাম্মদ খালেদ জমীল বলেন, প্রথমে আমি মহান আল্লাহ পাকের শোকরিয়া আদায় করছি। তারপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ, সহকারী পরিদর্শক ড. জাভেদ আহমাদসহ সংশ্লিষ্টদের এবং মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব মুহাম্মদ নুরুল ইসলাম ও তাঁর পরিবারের প্রতি আন্তরিক অভিনন্দন এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। এবং মহান আল্লাহ পাকের কাছে বিনীত প্রার্থনা করছি তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য।

এদিকে, ‘মাদ্রাসা কামিল স্তরে উন্নীত’ এ সংবাদে মাদ্রাসা গভর্ণিং বডি, অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীর মাঝে অফুরান আনন্দ সৃষ্টি হয়। সকলেই মহান আল্লাহ পাকের দরবারে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান নোমান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ নুরুল ইসলাম ১৯৮০ সালে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!