ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | আখেরী মোনাজাতের মাধ্যমে চুনতির সীরত মাহফিল সমাপ্ত

আখেরী মোনাজাতের মাধ্যমে চুনতির সীরত মাহফিল সমাপ্ত

68

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চুনতির ঐতিহ্যবাহী ১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সাঃ) মাহফিল ১৯ ডিসেম্বর দিনগত ভোররাতে লাখো মুসল্লীর উপস্থিতে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়েছে। আখেরি মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাত। আখেরী মোনাজাতে দেশ ও জাতির কল্যাণে দোয়া কামনা করেছেন। এছাড়া মায়ানমারে রাখাইন রাজ্যে মুসলিমদের উপর অমানবিক নির্যাতন ও হত্যার নিন্দা জানান এবং তাদের জন্য দোয়া করেছেন। আখেরী মোনাজাতে পুরো সীরত ময়দান আমিন আমিন ধ্বনিতে মুখরিত ছিল।

বাদে জোহর তকরির পেম করেন কাজী মাওলানা নাছির উদ্দিন সাহেব। বাদে আছর তকরির পেশ করেন, চট্টগ্রাম বাযতুম শরফ আদর্শ কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ ড. মাওলানা সাইয়িদ আবু নোমান। মাগরিবের নামাজের পর তকরির পেশ করছেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম শাহ মাওলানা কুতুব উদ্দিন (ম:জি:আ:)। তিনি বলেন, ইসলামকে পরিপূর্ণ জীবন ব্যবস্থা হিসেবে প্রতিষ্ঠিত করার জন্যই রাসুল (সা.)কে আল্লাহ রাব্বুল আলামিন দুনিয়াতে প্রেরণ করেছিলেন। আর এ দ্বীন পরিপূর্ণ জীবন বিধান হিসেবে প্রতিষ্ঠিত করতে গিয়ে বাতিলদের অসংখ্য আঘাত সহ্য করতে হয়েছে। শত কষ্ট ও প্রতিকুল পরিবেশ পরিস্থিতি মোকাবেলা করেই তিনি ইসলামকে একটি পরিপূর্ণ জীবন বিধান হিসেবে প্রতিষ্ঠিত করতে পেরেছেন।

সমাপনী দিবসের শেষ অধিবেশনে সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ নুরুল আবছার চৌধুরী। তকরির পেশ করেন যথাক্রমে উত্তর বাড্ডা কামিল মাদরাসা মসজিদের খতিব মাওলানা জাকারিয়া আল-হোছাইনি, প্রখ্যাত মোফাচ্ছির অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাতি, প্রখ্যাত মোফাচ্ছির নাজিম উদ্দিন মোল্লা, ইসলামিক ব্যাংকের শরিয়াহ বোর্ডের সাবেক মহাসচিব মাওলানা মুখলিছুর রহমান, বায়তুশ শরফের পীর আলহাজ¦ শাহ মাওলানা কুতুব উদ্দিন (ম:জি:আ:), ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাওলানা আহসান সাইয়িদ, বায়তুশ শরফ আর্দশ কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা সাইয়িদ আবু নোমান, আলহাজ মাওলানা কাজি নাছির উদ্দিন, জাফরাবাদ ফাজিল মাদ্রাসার প্রভাষক মাওলানা ইউছুফ বিন নুরী প্রমূখ।

চুনতির ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (স.) মাহফিলের সমাপনী দিবসকে কেন্দ্র করে ধর্মপ্রান মুসলমানদের ঢল নেমেছে। জনতার ঢল সামাল দিতে রীতিমত হিমশিম খেয়েছে শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত সেচ্ছাসেবক ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের। মাহফিল কর্তৃপক্ষ ও পুলিশ সূত্র জানায়, মাহফিল কর্তৃপক্ষের পক্ষ থেকে অন্তত ৪ হাজার সেচ্ছাসেবক নিয়োজিত ছিল। আর পুলিশ সদস্য ৪০ জন। তারা সকলে একটি টিম ওয়ার্কের মাধ্যমে শৃঙ্খলার দায়িত্ব পালন করছেন বলে জানালেন মাহফিল পরিচালনা কমিটির সদস্য শাহজাদা তৈয়বুল হক বেদার।

সমাপনি তকরির শেষে সীরত মাহফিলে আগত মুসল্লীদের উদ্দ্যশ্যে স্বাগত বক্তব্য রাখেন শাহ সাহেব কেবলার দৌহিদ্র শাহজাদা মাওলানা আবদুল মালেক ইবনে দিনার নাজাত। ১৯ দিন ব্যাপি সীরত মাহফিল পরিচালনা করেন, চুনতি হাকিমিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজাম ও মুহাদ্দেস ফারুক হোসাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*