Home | দেশ-বিদেশের সংবাদ | অস্ত্রোপচার করে চোখের ভেতর থেকে বের করা হল কৃমি!

অস্ত্রোপচার করে চোখের ভেতর থেকে বের করা হল কৃমি!

আন্তর্জাতিক ডেক্স : বেশ কয়েক মাস ধরে চোখের সমস্যায় ভুগছিলেন চীনের সুঝৌ প্রদেশের এক বাসিন্দা। প্রথমে ওয়ান নামের ওই ব্যক্তি মনে করেন, ক্লান্তি বা অন্য কোনও সাধারণ কারণে এমন সমস্যা হচ্ছে। 

শুরুর দিকে তেমন গুরুত্ব না দিলেও হঠাৎ করেই চোখে যন্ত্রণা শুরু হয়। পরে স্থানীয় হাসপাতালে যান তিনি। আর তারপরই জানা যায়, তার চোখের ভেতর বাসা বেঁধেছে কৃমি।ডান চোখে যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর ওয়ান জানতে পারেন, চোখে কৃমির বাসা। পরীক্ষা করার পর চিকিৎসকরা সেই কৃমি বের করার উদ্যোগ নেন। অপারেশন থিয়েটারে ওয়ানের চিকিৎসার পুরো ঘটনা ক্যামেরাবন্দি করা হয়, যা পরে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

ভিডিওতে দেখা যায়, ৬০ বছর বয়সী ওয়ানের ডান চোখের পাতার নীচ থেকে একে একে কৃমি বের করে আনছেন চিকিৎসকরা। এক এক করে কৃমি বের করে কাচের পাত্রে রাখা হচ্ছে। আর সেখানে কৃমিগুলো রীতি মতো নড়াচড়া করছে।

চিকিৎসকরা ওয়ানের সঙ্গে প্রথমবার কথা বলার সময় জানতে চান, তার বাড়িতে কোনও পোষা প্রাণী রয়েছে কি না। ওয়ানের বাড়িতে কোনও পোষা প্রাণী না থাকলেও তিনি যেখানে ব্যায়াম করতে যান সেখানে কয়েকটি পশুর সঙ্গে অনেকটাই সময় কাটান। 

চিকিৎসকদের ধারণা, কখনও কখনও পশুদের মাধ্যমেও মানুষের শরীরে কৃমি চলে আসে। আর ১৫-২০ দিনের মধ্যেই বংশ বিস্তার করে ফেলে। ওয়ানের ক্ষেত্রেও এমনটা হয়ে থাকতে পারে। সূত্র: লাপ্রেনসাডটএইচএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!