Home | দেশ-বিদেশের সংবাদ | অসাম্প্রদায়িক বাংলাদেশ বিশ্বের কাছে দৃষ্টান্ত : বিপ্লব বড়ুয়া

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিশ্বের কাছে দৃষ্টান্ত : বিপ্লব বড়ুয়া

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ এখন বিশ্বের কাছে দৃষ্টান্ত। এই বাংলাদেশে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) পটিয়া উপজেলায় ড. ধর্মসেন মহাস্থবিরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে আয়োজিত শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  

বিপ্লব বড়ুয়া বলেন, ড. ধর্মসেন কেবল পটিয়ার ইতিহাস ও ঐতিহ্যকে সমৃদ্ধি করেননি, তিনি বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশকে সমৃদ্ধি করেছেন। তাকে পুরস্কৃত করেছেন থাইল্যান্ডের রাজ পরিবারের প্রিন্সেস। এ গুণী ব্যক্তিকে বোধি বৃক্ষের চারা উপহার দিয়ে সম্মান জানিয়েছেন ভারতের প্রয়াত রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম।  

তিনি বলেন, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রামুতে অসংখ্য বৌদ্ধ মন্দির পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে আমেরিকা ছিলেন। তিনি সফর সংক্ষিপ্ত করে ছুটে এসেছিলেন রামুতে।  

বিপ্লব বড়ুয়া বলেন, ড. ধর্মসেন মহাস্থবির মানবতার পক্ষে একজন বড় আইনজীবী ছিলেন। তিনি এ অঞ্চলের সকল সম্প্রদায়ের মানুষের আস্থার প্রতীক ছিলেন। তিনি আজকে আমাদের মাঝে নেই। এই পৃথিবীতে কেউ স্থায়ী নয়। মানুষকে কর্ম বাঁচিয়ে রাখে। 

তিনি একজন বৌদ্ধ ভিক্ষু হয়েও এই অঞ্চলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল মানুষের আস্থা, ভালোবাসা ও বিশ্বাসের প্রতীকে পরিণত হয়েছিলেন। আমি মনে করি আমাদের বৌদ্ধ ভিক্ষুদের ড. ধর্মসেন মহাস্থবিরের জীবনী থেকে শিক্ষা নেওয়ার সুযোগ রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি ছিলেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!