ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে জনগণের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হবে : আইজিপি

অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে জনগণের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হবে : আইজিপি

igp-ctg-120161201191521

নিউজ ডেক্স : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, জনগণের সহায়তা ছাড়া পুলিশের কাজে সফলতা আসবে না। তাইঅপরাধমুক্ত সমাজ বিনির্মাণে জনগণের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের লালদীঘি মাঠে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, মাদক নিয়ন্ত্রণ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশ জনতা ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এ আন্দোলনে সমাজের প্রত্যেক জনগোষ্ঠীর ব্যাপক সম্পৃক্ততা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, কমিউনিটি পুলিশিং আধুনিক পুলিশি ব্যবস্থার একটি কনসেপ্ট। এটি সমস্যা সমাধানমূলক একটি পুলিশিং ব্যবস্থা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র  আ জ ম নাছির উদ্দিনের সভাপতিত্বে মহাসমাবেশের উদ্বোধন করেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ।

এ সময় সিএমপি পুলিশ কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনাসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কমিউনিটি পুলিশের সভাপতি সম্পাদকরা উপস্থিত ছিলেন।

মহাসমাবেশ উপলক্ষে সকালে লালদীঘি থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদের সামনে এসে শেষ হয়। এরপর আইজিপি গত ১০ মাসে নগরীর বিভিন্ন থানা এলাকা থেকে আটক বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*