ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নিয়োগ পরীক্ষায় প্রক্সি: চবি ছাত্রসহ আটক ২

নিয়োগ পরীক্ষায় প্রক্সি: চবি ছাত্রসহ আটক ২

নিউজ ডেক্স : জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষায় প্রক্সি দেওয়ার সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রসহ দুইজনকে আটক করা হয়েছে।  

শুক্রবার (১১ মার্চ) চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে নিয়োগ পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। আটককৃতরা জালাল উদ্দিন (২৪) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। অন্যজন আব্দুল কাদের রিমন (২৫)।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, কেন্দ্রের দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নিকট পরীক্ষার হলে হাজিরা শীটের ছবির সাথে পরীক্ষার্থীর চেহারা মিলানোর সময় গড়মিল পরিলক্ষিত হয়। এরপর হাজিরা শীটের তথ্য এবং প্রবেশপত্রের ছবি ও অন্যান্য তথ্য অনুসন্ধান করে দেখা যায় হায়দার রশিদ নামক পরীক্ষার্থীর পরিবর্তে পরীক্ষার প্রবেশপত্রে ফটোশপ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ছাত্র জালাল উদ্দিন প্রক্সি দিতে আসে।  

জানা যায়, জালাল উদ্দিনকে  ৫ হাজার টাকার বিনিময়ে হায়দার রশিদের হয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ নিতে ভাড়া করে প্রক্সি সিন্ডিকেটের প্রতারক চক্র। তার দেয়া তথ্যের সূত্র ধরে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নেতৃত্বে নিউমার্কেট ও রিয়াজুদ্দিন বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। দুপুর একটার দিকে  চসিক মিউনসিপ্যাল স্কুল সংলগ্ন এলাকা থেকে আব্দুল কাদের রিমনকে গ্রেফতার করা হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, রিমনের তথ্য মতে জাহাঙ্গীর সহ আরো কয়েকজন  নিয়োগ পরীক্ষার প্রক্সি সিন্ডিকেটের সাথে জড়িত। এই প্রতারক চক্রের বাকি সদস্যদের গ্রেফতারের প্রচেষ্টা চলছে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!