Home | দেশ-বিদেশের সংবাদ | দেশের অর্থনৈতিক সংকটের জন্য সরকার দায়ী : মওদুদ

দেশের অর্থনৈতিক সংকটের জন্য সরকার দায়ী : মওদুদ

213243_pic

নিউজ ডেক্স : দেশের অর্থনৈতিক সংকটের জন্য সরকার দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, দেশের অর্থনৈতিক সংকটের অন্যতম কারণ হলো হাজার হাজার কোটি টাকা চলে যাওয়া। নির্বাচন সামনে আসলে আরো টাকা বিদেশে চলে যাবে। কারণ তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে তাদের (আওয়ামী লীগের) পরাজয় অবধারিত এবং তারা নিজেদের সেফটির (নিরাপত্তার জন্য) জন্য আগে থেকেই এই ব্যবস্থা করে রাখছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে ‘মাদার অব ডেমোক্রেসি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অনির্দিষ্ট কারাবাস, অসহায় বিচার ব্যবস্থা : বাংলাদেশ কোন পথে’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, একটি শ্রেণি হয়েছে যে তাদের কাছে প্রচুর টাকা, বলাও যায় না যে তাদের এত টাকা কোথা থেকে আসলো, কীভাবে হলো। এক বছরে ৩৭ হাজার কোটি টাকা বাংলাদেশ থেকে বাইরে গেছে, স্বাধীনতার চেতনা এটি না হলে কী করে হয়!

তিনি বলেন, সরকার যতই কলাকৌশল করুক না কেন বেগম খালেদা জিয়া আমাদের মাঝে ফিরে আসবেন। আপিল বিভাগ জামিন দুই মাসের জন্য স্থগিত করেছেন, আমাদের অপেক্ষা করতে হবে। আইনানুযায়ী আমাদের কাজ করতে হবে। দুটি পথ আছে একটি আইনের, আরেকটি রাজপথ। আমরা আইনি লড়াই করব আবার রাজপথেও থাকতে হবে।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ বক্তৃতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!