Home | দেশ-বিদেশের সংবাদ | করোনাভাইরাসে আক্রান্ত সিলেটের সেই চিকিৎসকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত সিলেটের সেই চিকিৎসকের মৃত্যু

নিউজ ডেক্স : সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ওই চিকিৎসক ওসমানী মেডিকেল কলেজের একজন সহকারী অধ্যাপক ছিলেন। তার বয়স ছিল ৫০ এর কাছাকাছি।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হলেও এই প্রথম কোনো চিকিৎসকের মৃত্যু হল। বুধবার সকাল পৌনে ৭টায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে হাসপাতালের উপপরিচালক লেফটেন্যান্ট কর্নেল এবিএম বেলায়েত হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, “কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে তিনি (সিলেটের চিকিৎসক) আমাদের এখানে এসেছিলেন। গত তিন দিন তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। রেসপিরেটরি ফেইলিওরের কারণে আজ তার মৃত্যু হয়।”

ওসমানী মেডিকেলের ওই চিকিৎসকের নভেল করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত হয় গত ৫ এপ্রিল। এরপর থেকে তিনি সিলেট শহরের হাউজিং এস্টেট এলাকায় নিজের বাসায় আইসোলেশনে ছিলেন।

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ৭ এপ্রিল রাতে তাকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। সিলেটে এই হাসপাতালেই কোভিড-১৯ রোগীদের চিকিৎসার ব্যবস্থা হয়েছে। সেখানে অবস্থার অবনতি হলে তার ভেন্টিলেশনের প্রয়োজন পড়ে। পরদিন বিকালে অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

ওসমানী মেডিকেলের ওই চিকিৎসকই সিলেটে শনাক্ত হওয়া প্রথম কোভিড-১৯ রোগী। কীভাবে তিনি সংক্রমিত হলেন, সে বিষয়ে কোনো তথ্য স্বাস্থ্য অধিদপ্তর প্রকাশ করেনি। মেডিসিন ও হৃদরোগের চিকিৎসক ওই সহকারী অধ্যাপক সিলেটের ইবনে সিনা হাসপাতালেও নিয়মিত রোগী দেখতেন। বিডিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!