ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ড তদন্তে কাজ শুরু

এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ড তদন্তে কাজ শুরু

214047a@

নিউজ ডেক্স : রাজধানীর বনানীতে অবস্থিত এফ আর টাওয়ারে সংঘঠিত অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান ও করণীয় বিষয়ে প্রতিবেদন তৈরির লক্ষ্যে কাজ শুরু করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. সেলিম হোসেন জানান, কমিটির সদস্যরা আজ শুক্রবার (২৯ মার্চ)  বিকেলে দুর্ঘটনায় আহত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তিদের সঙ্গে দুর্ঘটনার কারণ ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয় জানার জন্য পরিদর্শন করেন। এর আগে সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন কমিটির সদস্যরা।

সেলিম হোসেন আরো জানান, অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে মন্ত্রণালয়ের অতিরক্ত সচিব মো. ফয়জুর রহমানকে আহ্বায়ক ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক মাহবুব আলম তালুকদারকে সদস্য সচিব করে মোট ৯ সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন ডিএমপির প্রতিনিধি, ডিজি ফায়ার সর্ভিসের প্রতিনিধি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের পরিবেশ জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের নির্বাহী প্রকৌশলী, ঢাকা জেলা প্রশাসকের প্রতিনিধি, সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবের প্রতিনিধি এবং বুয়েটের ভিসির প্রতিনিধি। আগামী ৩ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে দাখিল করবে কমিটি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে অবস্থিত এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট। এই ঘটনায় ২৫টি লাশ উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!