Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ১৭০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও দলিল হস্তান্তর

লোহাগাড়ায় ১৭০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও দলিল হস্তান্তর

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : মুবিজ বর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় লোহাগাড়ায়ও ১৭০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও সরকারি জমির দলিল হস্তান্তর করা হয়েছে। রোববার (২০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে দ্বিতীয় পর্যায়ে প্রায় ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে মুজিববর্ষের উপহার হিসেবে বিনামূল্যে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর দেয়ার কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধন শেষে লোহাগাড়া উপজেলা পাবলিক হলে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. খোরশেদ আলম চৌধুরী। বক্তব্য রাখেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. সালাহ উদ্দিন হিরু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আখতার আহমদ সিকদার, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক মো. জহির উদ্দিন ও আওয়ামীলীগ নেতা গনি স¤্রাট।

বক্তারা বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশ গড়ার। অসহায় মানুষের মুখে হাসি ফোঁটাতে তিনি বদ্ধ পরিকর ছিলেন। তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপ্রতিরোধ্য বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর ঘোষণা বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা। সারাদেশে একসঙ্গে এত মানুষকে বিনামূল্যে ঘর করে দেয়ার ঘটনা পৃথিবীতে নজিরবিহীন। যা দৃষ্টান্ত হয়ে থাকবে। দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ হয়েছে।

সাংবাদিক রায়হান সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ মনিরুল ইসলাম, পল্লী বিদ্যুৎ লোহাগাড়া জোনাল অফিসের ডিজিএম সরওয়ার জাহান, ইউপি চেয়ারম্যান যথাক্রমে এস এম ইউনুচ, মাস্টার মুুহাম্মদ শফিকুর রহমান, জয়নুল আবেদীন জনু, হাজী মুহাম্মদ ইউনুচ, উপজেলা আওয়ামী লীগের সদস্য এসএম আবদুল জব্বার, দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিয়া মুহাম্মদ শাহজাহান বিন আবদুল আজিজ, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ফজলে এলাহী আরজু ও উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি মুহাম্মদ মিজানুর রহমান মিজান প্রমুখ।

অনুষ্ঠানে এলাকার বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুধী, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে উপকারভোগীদের মাঝে জমির দলিল হস্তান্তর করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!