Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ১৪৫ পরিবার

লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ১৪৫ পরিবার

এলনিউজ২৪ডটকম : ঈদুল ফিতরের আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সারা দেশের ন্যায় লোহাগাড়ায়ও ঘর পেয়েছেন ১৪৫ ভূমিহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে তাদের হাতে এসব জমি ও ঘর তুলে দেয়া হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর অনুষ্ঠানে যুক্ত থেকে বিভিন্ন এলাকার উপকারভোগীদের সাথে মতবিনিময় করেন।

লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপকারভোগী এসব পরিবারকে ২ শতক জমি, দলিল, নামজারি খতিয়ান ও ডিসিআর সহ ঘরের চাবি তুলে দেন স্থানীয় জনপ্রতিনিধি এবং মাঠ প্রশাসনের কর্মকর্তারা। গৃহ ও ভূমিহীন মানুষগুলোর প্রধানমন্ত্রীর উপহার পেয়ে আনন্দিত। তাদের চোখে মুখে তৃপ্তির আভা।

লোহাগাড়া উপজেলা পাবলিক হলে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু, উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ, ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আতিকুর রহমান ও মুক্তিযোদ্ধা সংসদ লোহাগাড়া উপজেলা কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ বেঙ্গল, উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, উপজেলা সমাজসেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন, ৯ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা ছাত্রলীগের সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ ও উপকারভোগীরা।

জানা যায়, ১৪৫টি ঘরের মধ্যে পদুয়া ইউনিয়নে ৫২ পরিবার, আমিরাবাদ ইউনিয়নে ১৮ পরিবার, পুটিবিলা ইউনিয়নে ৩১ পরিবার, কলাউজান ইউনিয়নে ২৩ পরিবার, চুনতি ইউনিয়নে ১১ পরিবার ও বড়হাতিয়া ইউনিয়নে ১০ পরিবার। প্রতিটি সেমিপাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪৫ হাজার টাকা। এরমধ্যে থাকবে ২টি রুম, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!