Home | শিক্ষাঙ্গন | নিয়ম বহির্ভূতভাবে এমপিওভুক্ত হওয়া ছয় শিক্ষকের এমপিও সুবিধা বাতিল

নিয়ম বহির্ভূতভাবে এমপিওভুক্ত হওয়া ছয় শিক্ষকের এমপিও সুবিধা বাতিল

image_printপ্রিন্ট করুন

board-dhaka20161221124250

নিউজ ডেক্স : নিয়ম বহির্ভূতভাবে এমপিওভুক্ত হওয়া ছয় শিক্ষকের এমপিও সুবিধা বাতিল করা হবে। এ বিষয়ে ব্যবস্থা নিতে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে লিখিত নির্দেশ পাঠানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি)।

নির্দেশে বলা হয়েছে, জালিয়াতির মাধ্যমে এমপিও নেয়ায় বিভিন্ন জেলার অভিযুক্ত ৬ জন শিক্ষকের এমপিও বাতিলের নির্দেশ দেয়া হল। ভবিষ্যতে এমন অনৈতিক কাজ থেকে বিরত থাকতে দৃষ্টান্ত হিসেবে শিক্ষা মন্ত্রণালয় এমন সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়টি দ্রুত বাস্তবায়ন করতে মাউশিকে নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, গত ২৭ নভেম্বর এ বিষয়ে মন্ত্রণালয়ের আদেশ পাওয়ার পর সংশ্লিষ্টদের কারণ দর্শানোর নোটিশ জারিসহ সব প্রক্রিয়া শেষ করে মাউশি। এরপর তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় অপরাধীদের এমপিও বাতিলের সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।

এমপিও কর্তনের তালিকায় থাকা শিক্ষকরা হলেন : গোপালগঞ্জের মুকসুদপুরের বঙ্গরত্ন ডিগ্রি কলেজের প্রভাষক অজিত কুমার মন্ডল, কোটালিপাড়ার নেছার উদ্দিন তালুকদার কলেজের প্রভাষক নিমচাঁদ হাওলাদার, সাতক্ষীরার তালা উপজেলার পাটিকেলঘাটা এইচ আর কলেজের প্রভাষক পলাশ ঘোষ। এই তিনজনই চলতি বছরের জানুযারি মাসে এমপিওভুক্ত হয়েছেন।

এছাড়াও নেত্রকোনার পূর্বধলা ডিগ্রি কলেজের প্রভাষক জাফরিন সুলতানা চলতি বছরের মার্চ মাসে এমপিওভুক্ত হয়েছেন।  হাফেজ জিয়াউর রহমান কলেজের প্রভাষক নাদিরুজ্জামান ২০১৫ খ্রিস্টাব্দের নভেম্বর মাসে এমপিওভুক্ত হয়েছেন। নোয়াখালীর সুধারাম উপজেলার চরমটুয়া কলেজের প্রভাষক মাজেদুল ইসলাম চলতি বছরের মার্চ মাসে এমপিওভুক্ত হয়েছেন।

অধিদফতরের বিদ্যালয় শাখার পরিচালক এলিয়াস হোসেন এ বিষয়ে বলেন, ‘অবৈধভাবে এমপিওভুক্ত হওয়ার মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়াও দোষীদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!