Home | দেশ-বিদেশের সংবাদ | জামিনের ২০ দিন পর চবি শিক্ষক মাইদুলের মুক্তি

জামিনের ২০ দিন পর চবি শিক্ষক মাইদুলের মুক্তি

image_printপ্রিন্ট করুন

image-54308-1540893181

নিউজ ডেক্স : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে আইসিটি আইনে (৫৭ ধারায়) দায়ের করা মামলায় কারাগারে থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলাম উচ্চ আদালতের আদেশে জামিনে মুক্তি পেয়েছেন।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়। এর আগে ৯ অক্টোবর উচ্চ আদালত থেকে মাইদুলের জামিনের আদেশ দিলেও সে আদেশ চট্টগ্রামের কারাগারে না পৌঁছানোয় গত ২০ দিন তাকে কারাগারে থাকতে হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, ‘সোমবার রাতে উচ্চ আদালতের জামিন আদেশের অনুলিপি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পৌঁছানোর পর মঙ্গলবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামকে মুক্তি দেয়া হয়েছে।’

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের পক্ষ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া একটি পোস্টে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি’র অভিযোগে গত ২৩ জুলাই মাইদুল ইসলামের বিরুদ্ধে হাটহাজারি থানায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন সাবেক ছাত্রলীগ নেতা ইফতেখারুল ইসলাম। পরে ৬ অাগস্ট উচ্চ আদালত থেকে আগাম জামিন পান মাইদুল ইসলাম।

উচ্চ আদালতের দেয়া আট সপ্তাহের জামিন শেষে ২৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে আবারও জামিনের আবেদন করলে, আদালত তা নাকচ করে মাইদুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এর পরদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মাইদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে। পরে ৯ অক্টোবর উচ্চ আদালত থেকে আবারও মাইদুলের জামিনের আদেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!