Home | ব্রেকিং নিউজ | চবির পূর্ণাঙ্গ উপাচার্য হলেন ড. শিরীণ আখতার

চবির পূর্ণাঙ্গ উপাচার্য হলেন ড. শিরীণ আখতার

120413_cu

নিউজ ডেক্স : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. শিরীণ আখতার। এর আগে গত ১৩ জুন থেকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে শিরীণ আখতারকে উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদ বলেন, পূর্ণাঙ্গ উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. শিরীণ আখতার। প্রজ্ঞাপন অনুযায়ী পরবর্তীতে তিনি সিনেটের মাধ্যমে উপাচার্য প্যানেল নির্বাচন দেবেন।

এদিকে প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমতিক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১২ (২) ধারা অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শিরীণ আখতারকে উপ-উপাচার্যের পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক উপাচার্য পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ দেয়া হলো।

শর্তগুলোর মধ্যে রয়েছে- সিনেট কর্তৃক নির্বাচিত প্যানেল থেকে নিয়মিত উপাচার্য নিয়োগ অথবা পুনরাদেশ না দেয়া পর্যন্ত এ নিয়োগ বলবৎ থাকবে, উপাচার্য পদে তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি প্রাপ্য হবেন, বিধি অনুযায়ী তিনি পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন ও রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে যেকোনো সময়ে এ নিয়োগ বাতিল করতে পারবেন।

অধ্যাপক ড. শিরীণ আখতার ১৯৯৬ সালের ১ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগ দেন। ১৯৯৭ সালের ১৯ ফেব্রুয়ারি সহকারী অধ্যাপক, ২০০২ সালের ৩০ সেপ্টেম্বর সহযোগী অধ্যাপক এবং ২০০৬ সালের ২৫ জানুয়ারি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০১৬ সালের ২৮ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!