Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে সংক্রমণের মাত্রা বাড়লেও কমেছে মৃত্যুহার

চট্টগ্রামে সংক্রমণের মাত্রা বাড়লেও কমেছে মৃত্যুহার

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : করোনা পরিস্থিতির পর থেকে চট্টগ্রামে সংক্রমণের মাত্রা বাড়লেও মৃত্যুহার কমেছে উল্লেখযোগ্য হারে। জুন মাসের শেষ ১৫ দিনের তুলনায় চলতি জুলাইয়ের প্রথম ১৫ দিনের মৃত্যুহার কম।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত গত একমাসের তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ১৫ জুলাই পর্যন্ত চট্টগ্রামে মৃত্যু হয়েছে ৪৩ জনের। এরমধ্যে গত ৩, ১২ ও ১৩ জুলাই মৃত্যুশূন্য ছিল চট্টগ্রাম। এছাড়া, ১৪ জুলাই ১ জন, ৪, ১০, ১১ জুলাই দুই জন করে, ২, ৬, ৯ ও ১৫ জুলাই ৩ জন করে এবং ১, ৫, ৭ ও ৮ জুলাই ৬ জন করে মৃত্যুবরণ করেছেন।

অন্যদিকে গত মাসের শেষ ১৫ দিনে মৃত্যু বরণ করেন ৫৭ জন। এদের মধ্যে ৩০ জুন ৫ জন, ২৯ ও ২৮ জুন ২ জন করে, ২৭ জুন ৪ জন, ২৬ ও ২৫ জুন ৫ জন করে, ২৪ জুন ৩ জন, ২৩ ও ২২ জুন ৪ জন করে, ২১ জুন ৩ জন, ২০ জুন ২ জন, ১৯ জুন ৩ জন, ১৮ জুন ৫ জন, ১৭ জুন ৪ জন, ১৬ ও ১৫ জুন ৩ জন করে মৃত্যুবরণ করেন।

গত ৯ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এখন পর্যন্ত এই রোগে মৃত্যু হয়েছে ২২১ জনের। যা চট্টগ্রামে মোট আক্রান্ত ১ দশমিক ৬ শতাংশ। এদের মধ্যে রয়েছে বিভিন্ন ব্যবসায়ীসহ ১১ চিকিৎসকও রয়েছেন।

এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে সংক্রমণের মাত্রা এবং মৃত্যু হার কমে এসেছে। এটি চট্টগ্রামের জন্য একটি ভালো খবর হতে পারে। করোনার চিকিৎসায় এখন পর্যন্ত সরকারি, বেসরকারি বিভিন্ন হাসপাতাল এবং বিভিন্ন আইসোলেশন সেন্টারে পর্যাপ্ত পরিমাণ বেড খালি রয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ মার্চ থেকে করোনা পরীক্ষা শুরু হয় চট্টগ্রামে। গত ৪ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!