ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন

সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন

images17

নিউজ ডেক্স : নিউইয়র্কে চিকিৎসাধীন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন। তাকে নিউইয়র্কের ম্যানহাটনের স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে গুরুতর অসুস্থ অবস্থায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্র বিএনপির একাধিক সূত্র জানিয়েছে, সাদেক হোসেন খোকা কিছুদিন আগে থেকেই কিডনির নানা সমস্যায় ভুগছিলেন। স্থানীয় সময় সোমবার থেকে তার স্বাস্থ্যের আরও অবনতি হয়। তিনি বর্তমানে স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি আছেন।

প্রায় তিন সপ্তাহ আগে তার শারীরিক অবস্থার অবনতি ঘটার পর এ হাসপাতালে নেয়া হয়। যুক্তরাষ্ট্র বিএনপির নেতা মিল্টন ভূইয়া ও আব্দুস সবুর মঙ্গলবার রাতে জানান, লাগাতার ওষুধ সেবনের ফলে তার মুখে ঘা হয়ে যায়। তিনি খাবার গ্রহণ করতে পারছিলেন না। সেজন্য কয়েক দিন আগে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। গত ২৭ অক্টোবর তার ফুসফুসে একটি ছোট অস্ত্রোপচার করা হয়। এরপর তাকে চিকিৎসকের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সাদেক হোসেন খোকার অবস্থার অবনতির সংবাদে বিএনপি পরিবারের অনেকেই হাসপাতালে গিয়ে তার খোঁজ-খবর নিচ্ছেন। খবর পেয়ে বাংলাদেশ থেকে ছুটে এসেছেন তার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

সাবেক এ মন্ত্রী ও সংসদ সদস্যের পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। এছাড়া ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন তার বাবার জন্য দোয়া কামনা করে বলেন, বাবার শারীরিক অবস্থা খুব ভালো নয়। আপনারা সবাই দোয়া করবেন।

উল্লেখ্য, ২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন। ২০১১ সালের ২৯ নভেম্বর পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে ঢাকা মহানগরের মেয়র ছিলেন সাদেক হোসেন খোকা।

২০১৪ সালের ১৪ মে ক্যান্সারের চিকিৎসার জন্য খোকা সপরিবারে নিউইয়র্কে আসেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে বসবাস করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!