ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাংবাদিক নাদিম হত্যা: বরখাস্ত হচ্ছেন ইউপি চেয়ারম্যান বাবু

সাংবাদিক নাদিম হত্যা: বরখাস্ত হচ্ছেন ইউপি চেয়ারম্যান বাবু

নিউজ ডেক্স : সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবু সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত হচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

রোববার (১৮ জুন) সচিবালয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানিয়ে বলেন, এরই মধ্যে এ নিয়ে কার্যক্রম শুরু হয়েছে।

নাদিম হত্যার ঘটনা নিয়ে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল বলেন, ঘটনাটি আমি ঘৃণা করি এবং সমবেদনা জানাই। একজন সাংবাদিক দুষ্কৃতিদের দ্বারা আক্রান্ত হয়ে মারা গেছেন। তার পদবি চেয়ারম্যান হিসেবে বলা হয়েছে, তিনি চেয়ারম্যান হোন বা যেই হোক না কেন অবিচার বা অন্যায় করলে সে শাস্তি পাবে। আমরা সেই ব্যবস্থা নেবো। আমাদের পক্ষ থেকে যা করা দরকার রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী তাই করব।

মাহমুদুল আলম বাবুকে চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হবে কিনা জানতে চাইলে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, অবশ্যই। আমরা প্রক্রিয়া শুরু করেছি। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে।

গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!