Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া লকডাউন ঘোষণার পর থেকে চেকপোস্টে পুলিশের কঠোর নজরদারী

লোহাগাড়া লকডাউন ঘোষণার পর থেকে চেকপোস্টে পুলিশের কঠোর নজরদারী

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া লকডাউন ঘোষণার পর পর উপজেলার একাধিক প্রবেশ পথে চেকপোস্ট বসিয়ে কঠোর নজরদারীতে রেখেছে পুলিশ। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ উপজেলার বিভিন্ন এলাকায় স্থাপিত চেকপোস্টের কার্যক্রম তদারকি করেন।

পুলিশ জানায়, উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি মোকাবেলায় এবং সংক্রমিত জেলা ও উপজেলা সমূহ হতে জনসাধারণের প্রবেশ ও বাহির নিয়ন্ত্রণের লক্ষ্যে ‘করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটি’র সভায় গত বুধবার রাতে লোহাগাড়াকে লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করে উপজেলা প্রশাসন। বিজ্ঞপ্তি জারি হওয়ার থেকে লোহাগাড়া উপজেলায় প্রবেশ পথে বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে। বিশেষ করে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া সীমানায় কঠোর নজরদারী করছে পুলিশ। লকডাউনের আওতামুক্ত কোন পরিবহণ ও ব্যক্তি ছাড়া কাউকে লোহাগাড়ায় প্রবেশ কিংবা বাহির হতে দেয়া হচ্ছে না। এ কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকের হোসাইন মাহমুদ জানান, লকডাউন অমান্য করে কেউ লোহাগাড়ায় প্রবেশ কিংবা বাহির হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে লকডাউনের আওতামুক্ত থাকবে বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং ইত্যাদি কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। চিকিৎসাসেবায় নিয়োজিত, চিকিৎসা সরঞ্জামাদি, রোগী, ঔষধ বহনকারী যানবাহন ও কর্মী। জরুরী ও নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, খাদ্যদ্রব্য, শিল্পপণ্য, শিশু খাদ্য, পশু খাদ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী। কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানী, সংবাদপত্র বহনকারী ও কর্মী। সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!