ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় সড়ক দূর্ঘটনায় ৫ বন্ধুর মৃত্যু

লোহাগাড়ায় সড়ক দূর্ঘটনায় ৫ বন্ধুর মৃত্যু

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আধুনগরে প্রাইভেটকার ও ট্রাক মুখোমুখি সংঘর্ষে ৫ বন্ধু নিহত হয়েছেন। সোমবার (২১ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ইউনিয়নের আধুনগর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন লোহাগাড়ার উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডের ঝাকোয়াবির পাড়ার মৃত নাছির উদ্দিনের পুত্র হারুনুর রশিদ (২৬), সাতকানিয়া পৌরসভার ছমদার পাড়ার নওশের আলীর পুত্র খোরশেদ আলী সাদ্দাম (৩০), চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানা এলাকার ফারুক জাহানের পুত্র রিজভী সাকিব (২৪), নগরের সাগরিকা অলংকার এলাকার ছালামত আলীর পুত্র মনসুর আলী (২৪), নগরের পাহাড়তলী এলাকার খাইরুল ইসলামের পুত্র সাইফুল ইসলাম (২৭)। নিহতরা সবাই প্রাইভেটকারের যাত্রী।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ জানায়, কক্সবাজারমুখী প্রাইভেটকারের সাথে বিপরীতমুখী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৪ জন নিহত হয়। আহত অবস্থায় মনসুরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। চমেক হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনায় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়।

নিহত খোরশেদ আলী সাদ্দামের বড় ভাই আবদুল্লাহ আল মামুন জানান, তার ছোট ভাই ছোট ভাই নগরের রিয়াজ উদ্দিন বাজারে মোবাইল সেট ও সরঞ্জামের ব্যবসা করেন। বন্ধুদের সাথে কক্সবাজারে বেড়াতে যাবার পথে সড়ক দূর্ঘটনায় প্রাণ হারায়।

নিহত হারুনুর রশিদের ছোট ভাই হাবিবুর রহমান জানান, তার বড় ভাই গ্রামের বাড়িতে ছিলেন। বন্ধুরা প্রাইভেটকারযোগে কক্সবাজার যাবার পথে তার ভাইকে আমিরাবাদ স্টেশন থেকে গাড়িতে উঠান। ঘটনাস্থলে ট্রাকের সাথে মুখোমুখি সংঘষে তার ভাইসহ ৫ বন্ধু মারা যান।

নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি মোজাহিদ হোসাইন সাগর জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে প্রতিদিন কোথাও না কোথাও দূর্ঘটনা ঘটছে। এতে হতাহত হচ্ছে অনেকে। এই মৌসুমে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক হয়ে প্রতিদিন শত শত ট্রাক ও কাভার্ডভ্যান ভর্তি করে লবন পরিবহন করা হয়। এ সময় গাড়ি থেকে নিঃসৃত হয়ে লবন পানি মহাসড়কে পড়ে। এতে পিচ্ছিল হচ্ছে সড়ক। ফলে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটছে। এছাড়া মহাসড়ক প্রশস্ত না হওয়ায় ও বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে দূর্ঘটনা ঘটছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম জানান, তারা ৫ বন্ধু প্রাইভেটকারযোগে কক্সবাজারের দিকে যাচ্ছিলেন। ঘটনাস্থলে বিপরীতমুখী খালি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৪ বন্ধু ও চমেক হাসপাতালে নেয়ার পথে আরেক বন্ধু প্রাণ হারায়। হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করে। আইনী প্রক্রিয়া শেষে বিকেলে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০২০ সালের ২১ মার্চ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া এলাকায় লেগুনা-ট্রাক মুখোমুখি সংঘর্ষে আপন দুই ভাইসহ ১৩ জন নিহত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!