ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় মাছ ধরতে গিয়ে বিষাক্ত সাপের কামড়ে ব্যবসায়ীর মৃত্যু

লোহাগাড়ায় মাছ ধরতে গিয়ে বিষাক্ত সাপের কামড়ে ব্যবসায়ীর মৃত্যু

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে মাছ ধরতে গিয়ে বিষাক্ত সাপের কামড়ে আবুল কালাম (৪২) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হাছির পাড়ার মৃত আবুল খায়েরের পুত্র। ব্যক্তি জীবনে তিনি ৪ সন্তানের জনক ও পেশায় শস্যদানা ব্যবসায়ী। বুধবার (৪ আগস্ট) রাত ১১টার দিকে এক বেসরকারী হাসপাতালে তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য মামুন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, রাত ৮টার দিকে বাড়ি সন্নিহিত বোয়ালিয়া খালের পাশে একটি পানির ঝোরায় মাছ ধরতে যান আবুল কালাম। সেখানে একটি ঝোপে পা দিলে বিষাক্ত সাপ তাকে কামড় দেয়। বিষয়টি বাড়িতে এসে পরিবারের লোকজনকে জানায়। স্বজনরা তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। চিকিৎসক সেখানে সাপের কামড়ের প্রতিষেধক (ভ্যাকসিন) না থাকায় চট্টগ্রাম শহরে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু তিনি পুণরায় বাড়িতে চলে আসেন। অবস্থার অবনতি হওয়ায় তাকে সাতকানিয়া উপজেলার হলদিয়া এলাকায় এক ওঝার কাছে নিয়ে যায়। ততক্ষণে তার অবস্থার আরো অবনতি হওয়ায় সেখান থেকে কেরানীহাটের এক বেসরকারী হাসপাতালে নিয়ে যায়। সেখানে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, হাসপাতালে সাপের কামড়ের প্রতিষেধক মজুদ রয়েছে। তবে বিষাক্ত সাপের কামড়ে আক্রান্ত ব্যক্তির অবস্থা শংকটাপন্ন ছিল। তাই তাকে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যাবার পরামর্শ দেয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!