Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় চেতনানাশক স্প্রে ছিটিয়ে তিন বসতঘরে ডাকাতি, শিশু-বৃদ্ধসহ অসুস্থ ১২

লোহাগাড়ায় চেতনানাশক স্প্রে ছিটিয়ে তিন বসতঘরে ডাকাতি, শিশু-বৃদ্ধসহ অসুস্থ ১২

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর ইউনিয়নের উকিলের পাড়ায় চেতনানাশক স্প্রে ছিটিয়ে তিন বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৬ জুলাই) গভীর রাতে এ ঘটনা ঘটে। চেতনানাশক স্প্রে’র প্রভাবে অসুস্থ হয়ে পড়েন শিশু-বৃদ্ধসহ ১২ জন। ক্ষতিগ্রস্থরা হলেন, ওই এলাকার কবির আহমদ (৭০), প্রবাসী রহমত উল্লাহ (৫৩) ও আবুল হাশেম (৫৫)।

স্প্রে’র প্রভাবে অসুস্থ হয়েছেন, কবির আহমদের পুত্র সাইফুল ইসলাম (২৭), হেলাল উদ্দিন (৪০), তার স্ত্রী শাহীন আক্তার (৩০), প্রবাসী রহমত উল্লাহর স্ত্রী নাছিমা আক্তার (৩২), পুত্র মো. সাহেদ (১৬), মো. শিহাব (১৫), মেয়ে শিফাতুল জান্নাত (১০), শাফিয়া জান্নাত (৭), মৃত আবদুস সালামের পুত্র আবুল হাসেম (৫৮), তার স্ত্রী শাহীন আক্তার (৪০), মেয়ের শ্বশুরালয়ে বেড়াতে এসে চুনতি সুফিনগর এলাকার মৃত বদিউর রহমানের পুত্র আলী মিয়া (৭০), আবুল হাসেমের পুত্র ওমর ফারুক জিহান (১৬)। তারা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা সদরের এক বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে, স্প্রে’র প্রভাবে বসতঘরে থাকা সবাই অসুস্থ হয়ে পড়েনি।

প্রবাসী রহমত উল্লাহর স্ত্রী নাছিমা আক্তার জানান, প্রতিদিনের ন্যায় রাতে খাবার শেষে বাচ্চাদের নিয়ে ঘুমিয়ে যান। রাতের যেকোন সময় ডাকাতরা ভ্যান্টিলেটর ভেঙ্গে চেতননাশক স্প্রে করে দেয়। এরপর ডাকাতরা বসতঘরে ঢুকে ১২ স্বর্ণালংকার ও নগদ ৭০ হাজার টাকা নিয়ে যায়। স্প্রে’র প্রভাবে তার কানেরদুল খুলে নেয়ার সময়ও কোনকিছু টের পাননি। তার সাথে থাকা ছোট মেয়ে শাফিয়া জান্নাত খাট থেকে পড়ে গিয়ে কান্না করছিল। কিন্তু মেয়ের কান্নার শব্দ শুনলেও মেয়েকে খাটে তুলে নেয়ার শক্তিটুকু ছিলনা। আশপাশের লোকজন সকালে বসতঘরের দরজা খোলা ও কারো কোন সাড়া শব্দ না পেয়ে এগিয়ে আসেন।

কবির আহমদের পুত্র অসুস্থ হেলাল উদ্দিন জানান, ডাকাতদল বসতঘরে কিভাবে ঢুকেছে তা তারা জানেন না। তবে সকালে বসতঘরের দরজা খোলা ছিল। ডাকাতরা বসতঘরের সবকিছু এলোমেলো করে দিয়েছেন। নিয়ে গেছে নগদ ৬৮ হাজার টাকা, দেড় ভরি ওজনের ১টি আংটি ও এক জোড়া কানের দুল।

আবুল হাশেম পরিবারের মো. আরিফ জানান, তারাও জানেন না ডাকাতদল কিভাবে তাদের বসতঘরে ঢুকেছে। তবে সকালে বসতঘরের দরজা খোলা দেখতে পান। ডাকাতরা তাদের বসতঘর থেকে ৩ ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ ২৭ হাজার টাকা নিয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ডাকাতির ঘটনাটি তার প্রতিবেশীদের বসতঘরে ঘটেছে। চেতনানাশক স্প্রে’র প্রভাবে অসুস্থদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সেগুপ্তা মিশকাত মোকাররামা ও বেসরকারী হাসপাতালের চিকিৎসক ডা. নূর মোহাম্মদ শহীদুল্লাহ জানান, চেনতানাশক স্প্রে’র প্রভাবে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া সকলে শংকামুক্ত। তবে, তাদেরকে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে রাখতে হবে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!