ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় গুঁড়িয়ে দেয়া হলো অবৈধ তিন ইটভাটা

লোহাগাড়ায় গুঁড়িয়ে দেয়া হলো অবৈধ তিন ইটভাটা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় সাঁড়াশি অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে অবৈধ ৩টি ইটভাটা। রোববার (৬ মার্চ) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসনের যৌথ অভিযানে এসব ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় ধ্বংস করা হয়েছে ভাটায় তৈরিকৃত কাঁচা ইট।

গুঁড়িয়ে দেয়া ইটভাটাগুলো হল, চরম্বা ইউনিয়নের বনপুকুর এলাকায় ইয়াছিন মাঝির মালিকানাধীন চুনতি ব্রিকস ম্যানুফ্যাকচারিং (সিবিএম), পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান সিকদার পাড়া এলাকায় মো. তাহেরের মালিকানাধীন জি.বি.এম ব্রিকস ম্যানুফ্যাকচারিং (জিবিএম) ও পদুয়া ইউনিয়নে মো. শরীফ খানের মালিকানাধীন বার আউলিয়া ব্রিকস ম্যানুফ্যাকচারিং (বিবিএম)। এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। সাথে ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আফজারুল ইসলাম, সহকারি পরিচালক নুর হাসান সজীব ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ফায়ার সার্ভিসের সদস্য, পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস জানান, সম্পূর্ণ অবৈধভাবে উচ্ছেদকৃত ইটভাটাগুলো কার্যক্রম পরিচালনা করছিল। এসব ইটভাটাতে জেলা প্রশাসকের কার্যালয় প্রদত্ত লাইসেন্স ও পরিবেশগত ছাড়পত্র নেই। এছাড়া সিবিএম ও জেবিএম ইটভাটায় ড্রাম চিমনী ব্যবহার করছিল। যা পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই অভিযান চালিয়ে অবৈধ এসব ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। ধারাবাহিকভাবে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় অভিযান চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!