ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় এন্টি টেররিজম ইউনিটের অভিযানে ‘নব্য জেএমবি নেতা’ গ্রেফতার

লোহাগাড়ায় এন্টি টেররিজম ইউনিটের অভিযানে ‘নব্য জেএমবি নেতা’ গ্রেফতার

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এক নব্য জেএমবি নেতাকে গ্রেফতার করেছে ঢাকার এন্টি টেররিজম ইউনিট। মঙ্গলবার (৭ জুলাই) রাত ২টায় উপজেলার পদুয়া ইউনিয়নের পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয় মাঠ থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার নব্য জেএমবি নেতার নাম মো. আবদুল কাইয়ুম (২৩)। তিনি উপজেলার পদুয়া ইউনিয়নের নয়া পাড়ার আবদুস শুক্কুরের পুত্র। অভিযানের বিষয়টি টের পেয়ে কৌশলে পালিয়ে যায় নব্য জেএমবি’র ৮/৯ জন সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বাংলাদেশের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘নব্য জেএমবি’র বিভিন্ন স্তরের নেতা বলে স্বীকার করেছেন।

এ ব্যাপারে এন্টি টেররিজম ইউনিট ঢাকার পুলিশ পরিদর্শক মো. সোলায়মান শেখ বাদী হয়ে লোহাগাড়া থানায় গ্রেফতার আবদুল কাইয়ুমসহ ১০ জনকে আসামী করে সন্ত্রাস বিরোধী আইনের সংশ্লিষ্ট ধারায় নিয়মিত মামলা রুজু করেছেন। তিনি জানান, ঘটনাস্থলে কতিপয় উগ্রপন্থী বিপদগামী যুবক বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা বা সার্বভৌমত্ব বিপন্ন করা, জনসাধারণের ভিতর আতংক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন শৃংখলা পরিস্থিতির মারাত্মক অবনতি, নাশকতা ঘটানোর উদ্দেশ্যে গোপন বৈঠক, বিভিন্ন পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্ততি গ্রহণের জন্য বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জঙ্গি নেতা আবদুল কাইয়ুমকে গ্রেফতার করতে সক্ষম হলেও অন্যরা কৌশলে পালিয়ে যায়। অভিযানে তাদের ব্যবহৃত ৪টি মোবাইল সেট, বেশকিছু জিহাদী বই, জঙ্গি হামলা সংক্রান্ত মোবাইল স্ক্রীনশর্ট কপি ও বেশকিছু প্রচারপত্র জব্দ করা হয়েছে। গ্রেফতারের পর জঙ্গি কাইয়ুম প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক তার দুই সহযোগীর নাম-ঠিকানা জানালেও অন্যদের পরিচয় কৌশলে এড়িয়ে যায়। তবে তার সহযোগীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, থানা পুলিশের সহায়তায় ঢাকার এন্টি টেররিজম ইউনিট অভিযান চালিয়ে এক নব্য জিএমবি নেতাকে গ্রেফতার করেছে। এ ব্যাপারে থানায় সন্ত্রাস বিরোধী আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে। মামলাটি এন্টি টেররিজম ইউনিট তদন্ত করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!