ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ইউপি নির্বাচনে আ.লীগ ২ ও স্বতন্ত্র ১ চেয়ারম্যান নির্বাচিত

লোহাগাড়ায় ইউপি নির্বাচনে আ.লীগ ২ ও স্বতন্ত্র ১ চেয়ারম্যান নির্বাচিত

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়নে মঙ্গলবার (২০ অক্টোবর) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। লোহাগাড়া সদরে আওয়ামী লীগের নুরুচ্ছফা চৌধুরী, আমিরাবাদে এস. এম. ইউনুচ ও আধুনগরে স্বতন্ত্রপ্রার্থী নাজিম উদ্দিন বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

জানা যায়, লোহাগাড়ার নুরুচ্ছফা চৌধুরী (নৌকা) পেয়েছেন ৯ হাজার ৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহাব উদ্দিন চৌধুরী (আনারস) পেয়েছেন ৬ হাজার ৯৯০ ভোট। আমিরাবাদে এস এম ইউনুচ (নৌকা) পেয়েছেন ১১ হাজার ১৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবদুল মালেক (আনারস) পেয়েছেন ২ হাজার ৮৩০ ভোট। আধুনগরে নাজিম উদ্দিন (আনারস) পেয়েছেন ৩ হাজার ৮৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আইয়ুব মিয়া (টেবিল ফ্যান) পেয়েছেন ২ হাজার ১৭৩ ভোট।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া সুষ্ঠু ও সুন্দরভাবে তিন ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্র, উত্তর আমিরাবাদ এমবি উচ্চ বিদ্যালয় কেন্দ্র, নজমুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও লোহাগাড়া ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে অনিয়মের কারণে কিছুক্ষণভোটগ্রহণ বন্ধ থাকলেও তা পুণরায় চালু করা হয়। নজমুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যানের ব্যালটপেপার না দেয়া, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যের দুইটি ব্যালট পেপারে মধ্যে একটিতে প্রতীকে সীলযুক্ত দেয়া এবং সীল খুঁজে না পাওয়ার অভিযোগ করেছেন ভোটার ইমতিয়াজুল হক। তবে চেয়ারম্যানের ব্যালট ও সীল কে নিয়ে গেছে জানাতে পারেননি তিনি। এছাড়া অন্য কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মত। প্রতি কেন্দ্রে মহিলা ভোটারের উপস্থিতি ছিল পুরুষ ভোটারের চেয়ে বেশী।

দুই ম্যাজিস্ট্রেটের গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ : লোহাগাড়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের নজমুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটে কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াছমিন চৌধুরীর গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে গাড়ি চালক মো. শাহেদ (৩০) গুরতর আহত হন। বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নীলুফা ইয়াছমিন চৌধুরী জানান, ভোটকেন্দ্রে অনিয়মের খবর পেয়ে ঘটনাস্থলে যাবার সময় আমার সরকারি গাড়ি লক্ষ্য করে পর পর দুটি কককেট নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

অপরদিকে, ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান জানান, আমিরাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর আমিরাবাদ বিদ্যালয় কেন্দ্রে অনিয়মের খবর পেয়ে ঘটনাস্থলে যাবার গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। দুর্বৃত্তদের ককটেল নিক্ষেপ লক্ষ্যভ্রষ্ট হওয়াতে গাড়িতে থাকা সকলে প্রাণে বেঁচে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!