ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছে জাতিসংঘের প্রতিনিধি দল

রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছে জাতিসংঘের প্রতিনিধি দল

11284_pic

নিউজ ডেক্স : রোহিঙ্গাদের দুর্দশার কথা শুনতে তুমব্রু ক্যাম্পে পৌঁছেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রতিনিধি দল (ইউএনএসসি)। আজ রবিবার সকাল সোয়া ৯টার দিকে ১৫ সদস্যের প্রতিনিধিদলটি সেখানে পৌঁছান।

আজ দুপুর পৌনে ১টা পর্যন্ত নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের কোনারপাড়া জিরো পয়েন্ট ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের করবেন তারা। এ সময় তারা মিয়ানমার সেনাবাহিনীর নিপীড়নের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

জিরো পয়েন্ট পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সদস্যরা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাবেন। এরপর বিকেলে তারা ঢাকা ফিরে যাবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব রিয়ার এডমিরাল (অব.) খুরশিদ আলম প্রতিনিধিদলকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান। ১৫ সদস্যের প্রতিনিধি দলে নিরাপত্তা পরিষদের স্থায়ী পাঁচটি দেশ যুক্তরাষ্ট্র, রাশিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য ও চীনের প্রতিনিধিরা রয়েছেন।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্যদের মধ্যে বলিভিয়া, ইকুয়েটোরায়েল গায়েনা, ইথিওপিয়া, কাজাখস্তান, কুয়েত, নেদারল্যান্ডস, পেরু, পোল্যান্ড ও সুইডেনের স্থায়ী প্রতিনিধি এবং আইভরি কোস্টের উপ-স্থায়ী প্রতিনিধি রয়েছেন।

আগামীকাল সোমবার ঢাকায় ফিরে প্রতিনিধিদলটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং পরে রোহিঙ্গা ইস্যু নিয়ে মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার জন্য দুইদিনের সফরে মিয়ানমার যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!