Home | দেশ-বিদেশের সংবাদ | ভূমি মন্ত্রণালয় ইতোমধ্যে অনেক চমক দিয়েছে, সামনে আরও দেবে : ভূমিমন্ত্রী

ভূমি মন্ত্রণালয় ইতোমধ্যে অনেক চমক দিয়েছে, সামনে আরও দেবে : ভূমিমন্ত্রী

নিউজ ডেক্স : রেকর্ডরুমের সিস্টেম ডেভেলপ হওয়ায় এখন রেকর্ডরুমের দায়িত্ব নেওয়ার আকর্ষণ নেই বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। একই সঙ্গে ভূমি মন্ত্রণালয় ইতোমধ্যে অনেক চমক দিয়েছে, সামনে আরও চমক দেখাবে বলেও জানান তিনি।

বুধবার (২৩ ডিসেম্বর) সচিবালয়ে ২১ জেলায় ডিজিটাল রেকর্ডরুমের নাগরিক সেবা ডিজিটাইজেশন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। বাংলানিউজ

ভূমিমন্ত্রী বলেন, ভূমিকর ডিজিটাইজেশনের বিষয়ে যে সাড়া পেয়েছি তা আমরা আশা করিনি। মানুষ ঘরে বসে এই সেবা চাইছে। কতটুকু কী অর্জন করেছি জানি না, কিন্তু ভূমি মন্ত্রণালয় নিয়ে সোসাইটিতে কথা হচ্ছে। আগে রেকর্ডরুমের দায়িত্ব নেওয়ার জন্য মানুষ তদবির করতো, সেখানে বলছে- স্যার আমাকে এখান (রেকর্ডরুম) থেকে সরিয়ে দেন। সিস্টেম ডেভেলপ হয়ে গেছে, তার আর ওখানে (রেকর্ড রুম) আকর্ষণ নেই।

তিনি বলেন, ভূমি মন্ত্রণালয় ইতোমধ্যে অনেক চমক দিয়েছে, সামনে আরও চমক দেবে। মানুষের যে আস্থার ঠিকানা, সেটা প্রোপারলি স্ট্যাবলিস্ট করতে চাই। আমি সবার সহযোগিতা কামনা করছি। মন্ত্রীর দায়িত্ব নেওয়ার সময় আমি একটি সাংবাদিক সম্মেলন করেছিলাম। তখন একটা কথা বলেছিলাম, ব্যর্থতায় দায়ভার নিয়ে আমি এই মন্ত্রণালয় থেকে যেতে চাই না। আমি এসেছি কাজ করতে। আমি চাইবো আমার আমলে ভূমি মন্ত্রণালয় এমন জায়গায় পৌঁছাবে যখন ভূমি মন্ত্রণালয়কে নিয়ে পুরো জাতি গর্ব অনুভব করবে। ডিজিলাইজেশনের মাধ্যমেই এটা সম্ভব, এটা সেবানির্ভর একটা মন্ত্রণালয়।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, ভূমি মন্ত্রণালয় এগিয়ে যাচ্ছে। আমরা কথা নয়, কাজে বিশ্বাসী। আমি এমন কোনো কিছু করতে চাই না, যা দিয়ে পাবলিসিটি হয়। সুন্দর সুন্দর কথা বললাম, কিন্তু বাস্তবে এর সঙ্গে কোনো মিল নেই। এই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হিসেবে আমার দুই বছর হতে যাচ্ছে। এই দুই বছরে কথা ও কাজের সঙ্গে মিল নেই এমন কোনো মুহূর্ত আছে কিনা আমি জানি না।

ভূমি মন্ত্রণালয় নিয়ে দেশে-বিদেশে একটা নেতিবাচক ধারণা ছিল জানিয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, আমি দায়িত্ব নিয়ে বলেছিলাম, আমার মন্ত্রণালয়কে শীর্ষ পাঁচটি মন্ত্রণালয়ের মধ্যে আমি নিয়ে আসতে চাই। ২০২০ সালে ভূমি মন্ত্রণালয় শুধু টপ ফাইভ না, টপ থ্রির মধ্যে আছে। ইউনাইটেড নেশন্স পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড, জাতীয় ডিজিটাল অ্যাওয়ার্ড- এটা আসলে একটা মাইলস্টোন।

এসময় ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বক্তব্য দেন। জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন এটুআই-এর প্রকল্প পরিচালক মো. আব্দুল মান্নান, রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!