ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ভূমিকম্পে চকবাজারে হেলে পড়েছে দুটি ভবন

ভূমিকম্পে চকবাজারে হেলে পড়েছে দুটি ভবন

নিউজ ডেক্স : চট্টগ্রামে ভূমিকম্পে দুটি ভবন হেলে পড়েছে। আজ শুক্রবার ভোরে ভূমিকম্পে নগরীর চকবাজারের উর্দু গলি ও খাজা সড়কের সাবানঘাটা এলাকায় এই দুটি ভবন হেলে পড়ে। উর্দূ গলির ভবনটি পাশের একটি ভবনে হেলে পড়ায় দুটি ভবনের বাসিন্দারাই আতঙ্কে রয়েছেন। তবে খাজা সড়কের হেলে পড়া ভবন এবং এটি পাশের যে ভবনে হেলে পড়েছে সেটিও একই মালিকের।

স্থানীয় লোকজন জানিয়েছেন, ভূমিকম্পে চকবাজারের উদূৃ গলিতে ‘রহমান ভিলা’ নামে একটি চারতলা ভবন এবং খাজা সড়কের সাবানঘাটা এলাকায় আরেকটি চারতলা ভবন পাশের ভবনে গিয়ে হেলে পড়ে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) এবং ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ভবন দুটি হেলে পড়ার বিষয়টি নিশ্চিত করেন। তবে এই দুটি ভবন এখন কতাটা ঝুঁকিপূণ অবস্থায় রয়েছে সেটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছেন তারা।

সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বলেন, ‘বিষয়টি জানার পর বিস্তারিত খোঁজ-খবর নেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট প্রকৌশলীরা সরেজমিনে ভবন দুটিতে যাবেন এবং পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন। তখন বলা যাবে, ভবন দুটির প্রকৃত অবস্থা।’

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের কালুরঘাট ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার মো. বাহার উদ্দিন বলেন, ‘সাবানঘাটা এলাকায় হেলে পড়া ভবন এবং এটি যে ভবনে গিয়ে হেলে পড়েছে সেই দুটি ভবন একই পরিবারের সদস্যদের মালিকানাধীন। তাই তারা কোন অভিযোগ করেননি। তবে সরেজমিনে গিয়ে একটি ভবন আরেকটি ভবনে হেলে পড়েছে বলে মনে হয়েছে। দুটি ভবনই দু’তলা করে আগে থেকে নির্মাণ করা ছিল। বর্তমানে চারতলা করা হচ্ছে। ভবন দুটিতে কোন ভাড়াটিয়া নেই।

ভবন মালিকেরা দাবি করেছেন, আগে থেকেই একটি ভবন বাঁকা হয়ে হেলেছিল। এভাবেই ভবনটি নির্মাণ করা হয়েছে। তারপরও বিষয়টি চউককে অবহিত করা হয়েছে। তারাই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।’ আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!