Home | দেশ-বিদেশের সংবাদ | ভাগ্যবান কে জানা যাবে কাল, আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিলেন ১৭ জন

ভাগ্যবান কে জানা যাবে কাল, আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিলেন ১৭ জন

নিউজ ডেক্স : চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ১৭জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গত ৪ সেপ্টেম্বর থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে জেলা পরিষদের আওয়ামী লীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়।

গতকাল বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল বলে জানান বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি জানান, মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সেদিনই প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

এ দিকে দলীয় মনোনয়ন নেয়া বেশ কয়েকজন প্রার্থীর সাথে কথা বলে জানা গেছে, প্রার্থীদের অধিকাংশই এখন ঢাকায় আছেন। মূলত তারা দলের শীর্ষ নেতা থেকে শুরু করে চট্টগ্রামের মন্ত্রীদের কাছে তদবিরে ব্যস্ত। আগামীকাল ১০ সেপ্টেম্বর মনোনয়ন বোর্ডের সভায় নির্ধারণ হবে এই ১৭ জনের মধ্যে ভাগ্যবান কে।

দলীয় সূত্র জানায়, চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম ছাড়াও আরো যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র নিয়ে জমা দিয়েছেন তারা হলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও রাউজান উপজেলা চেয়ারম্যান একে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মো. মাঈনুদ্দিন, সহ সভাপতি এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি লায়ন শামসুল হক, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. ইদ্রিস, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি, রূপালী ব্যাংকের পরিচালক দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা আবু সুফিয়ান, মুক্তিযুদ্ধের বিজয় মেলা মঞ্চের মহাসচিব, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি (১৯৮০ থেকে ১৯৮২), নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৭৭ থেকে ১৯৭৮) মুক্তিযোদ্ধা মো. ইউনুছ, মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাবেক মহাসচিব-মুক্তিযোদ্ধা আবুল হাশেম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা আবু সাঈদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন আহমেদ রবি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রশিদ ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক নেতা ও রাঙ্গুনিয়া থেকে দুইবার জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া মরহুম সাদেক হোসেন চৌধুরীর ছোট ভাই মো. ওসমান গণি চৌধুরী।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ১৫ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র দাখিল করতে হবে। মনোনয়নপত্র বাছাই হবে ১৮ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি করা হবে। ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। -আজাদী প্রতিবেদন 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!