ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাঁশখালীতে খাবারের সন্ধানে লোকালয়ে অজগর

বাঁশখালীতে খাবারের সন্ধানে লোকালয়ে অজগর

নিউজ ডেক্স : বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নের অভ্যারখীল এলাকার একটি বাড়ি থেকে ১০ ফুট দৈর্ঘ্যের একটি অজগর সাপ উদ্ধার করেছে বন বিভাগ। সাপটির ওজন ১০ কেজি।

রোববার দুপুরে বাঁশখালী উপজেলা বন বিভাগের বাঁশখালী ইকোপার্ক রেঞ্জের কমকর্তা সাপটি উদ্ধার করে বাঁশখালী উপজেলা নির্বাহী কমকর্তা সাইদুজ্জামান চৌধুরীর কার্যালয়ে নিয়ে এলে তাৎক্ষণিকভাবে বাঁশখালী ইকোপার্কের বন বিভাগকে জঙ্গলে অবমুক্ত করার জন্য নিদের্শ দেন। -যুগান্তর

জানা যায়, পূর্ব বৈলছড়ি অভ্যারখীল সাদেক আলীর বাড়ির আঙিনায় স্তূপ করে রাখা ইটের ফাঁকে জালে আটকে থাকা অবস্থায় বেলা ১১টার দিকে সাপটি দেখতে পান স্থানীয় লোকজন। স্থানীয়রা সাপটিকে প্রথমে মেরে ফেলার প্রস্তুতি নিলেও পরে সচেতন লোকজনের হস্তক্ষেপে বন বিভাগকে খবর দেয়া হয়। খবর পেয়ে বন বিভাগের লোকজন সাপটি উদ্ধার করেন। 

জলদী রেঞ্জের বন্যপ্রাণী রক্ষক নেজামুল ইসলাম নেজাম বলেন, এ সাপটিকে সোনালি অজগর বলা হয়। খাবারের অভাবে সাপটি লোকালয়ে চলে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

বাঁশখালী ইকোপার্ক ও চুনিতি অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ বলেন, উপজেলার বৈলছড়ি থেকে একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সাপটিকে রোববার বিকালে বাঁশখালী ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!