ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বঙ্গবন্ধু টানেলে ফের দুর্ঘটনা, নিয়ন্ত্রণ হারাল পিকআপ

বঙ্গবন্ধু টানেলে ফের দুর্ঘটনা, নিয়ন্ত্রণ হারাল পিকআপ

নিউজ ডেক্স: একদিন না যেতেই আবারও দুর্ঘটনা ঘটেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে টানেলের ভেতরে একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে পাশের দেয়ালে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

এ নিয়ে গত আড়াই মাসে টানেলের ভেতরে-বাইরে পাঁচটি দুর্ঘটনা ঘটল। এর আগে গত মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার সময় টানেলের আনোয়ারা প্রান্তে সড়কের বৈরাগ এলাকায় দ্রুতগতির মাইক্রোবাসের ধাক্কায় সিকিউরিটি পোস্ট ভেঙে দায়িত্বরত একজন নৌবাহিনীর সদস্যসহ সাতজন আহত হন।

টানেল কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার সকালে আনোয়ারা প্রান্ত থেকে পতেঙ্গা প্রান্তে যাচ্ছিল মুরগিবাহী একটি পিকআপ। গাড়িটি টানেল অতিক্রম করার সময় চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে টানেলের টিউবে ধাক্কা দেয়। এতে ডেকোরেশন বোর্ড ভেঙে যায় এবং অগ্নিনির্বাপণ সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পর সিসিটিভি ক্যামেরায় দেখার পর গাড়িটি সরিয়ে নেওয়া হয়।

বঙ্গবন্ধু টানেল প্রকল্পের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন বলেন, টানেলে একটি পিকআপ নিয়ন্ত্রণ হারায়। তবে এতে বড় ধরনের ক্ষতি হয়নি।

এরআগে গত ১০ নভেম্বর টানেলের পতেঙ্গা প্রান্তে ওয়াই জনশন-সংলগ্ন এলাকায় বাসের ধাক্কায় আবুল হোসেন (৩৫) নামের কক্সবাজারের চকরিয়ার একজন নিহত হন। ৩ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতরে একটি প্রাইভেট কারকে পেছন থেকে একটি বাস ধাক্কা দিলে প্রাইভেট কারটি দুমড়েমুচড়ে যায় এবং চারজন আহত হন। ৩০ অক্টোবর আনোয়ারা প্রান্তে টোল প্লাজা-সংলগ্ন এলাকায় একটি প্রাডো গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটে।

গত বছরের ২৮ অক্টোবর চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ভোর ছয়টায় সর্বসাধারণের গাড়ি চলাচলের জন্য টানেলটি খুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!