Home | দেশ-বিদেশের সংবাদ | প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক হলেন হাছান মাহমুদ, পদোন্নতি আমিনের

প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক হলেন হাছান মাহমুদ, পদোন্নতি আমিনের

নিউজ ডেক্স : আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে চট্টগ্রামের ৫ শীর্ষ নেতা এবারও বহাল আছেন। এই ৫ জনের মধ্যে ড. হাছান মাহমুদ যোগ্যতা ও দক্ষতার গুণে তিন নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক থেকে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন।

অপরদিকে গত কমিটির উপ–প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনকে পদোন্নতি দিয়ে ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক করা হয়েছে। চট্টগ্রাম থেকে কেন্দ্রীয় কমিটিতে ৫ জনের মধ্যে প্রেসিডিয়াম সদস্য পদে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক পদে ড. হাছান মাহমুদ এমপি, অর্থ ও পরিকল্পনা সম্পাদক পদে ওয়াসিকা আয়শা খান এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং দপ্তর সম্পাদক পদে স্বপদে বহাল রাখা হয়েছে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে। এদিকে উপদেষ্টা পরিষদে প্রফেসর ড. অনুপম সেন ও ড. প্রণব কুমার বড়ুয়াকে স্বপদে বহাল রাখা হয়েছে।

আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক নিয়ে শুরু থেকে কৌতূহল থাকলেও শেষ পর্যন্ত বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ পদে হ্যাটট্রিক করায় সম্মেলনে সবার দৃষ্টি ছিল প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক পদে। গত কমিটিতে প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন মাহবুবউল আলম হানিফ এমপি, দ্বিতীয় যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন ডা. দীপু মনি এমপি, তৃতীয় যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং ৪র্থ যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

গতকাল বিকালে কাউন্সিল অধিবেশনে সারা দেশের কাউন্সিলরদের অনুমতি নিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এসব নাম ঘোষণা করেন। তিনি যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ধারাবাহিকভাবে ড. হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ, আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম ও ডা. দীপু মণির নাম ঘোষণা করেন। এদিকে ধর্ম বিষয়ক সম্পাদক পদে কঙবাজারের সিরাজুল ইসলাম মোস্তাফাকেও স্বপদে বহাল রাখা হয়েছে। -আজাদী প্রতিবেদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!