ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | পদুয়া তেওয়ারীহাট বাজারে মাছ বিক্রয়ে বাঁধা দেয়ার অভিযোগ

পদুয়া তেওয়ারীহাট বাজারে মাছ বিক্রয়ে বাঁধা দেয়ার অভিযোগ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পদুয়া তেওয়ারীহাট বাজারে ব্যবসায়ীদের মাছ বিক্রয়ে বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৮ নভেম্বর) ওই বাজারের ইজারাদার মোহাম্মদ আলমগীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

ইজারাদার জানান, বেশ কিছুদিন যাবত তেওয়ারীহাটের আবদুল মোনাফ, কফিল উদ্দিন ও নুরুল আবছার নামে কয়েকজন জনৈক ব্যবসায়ী ক্ষমতার দাপট দেখিয়ে মাছ ব্যবসা পরিচালনায় বাঁধা সৃষ্টি করে আসছে। তারা বাজার সংলগ্ন আরসিসি ঢালাইকৃত মাছ বাজারের জায়গা ও পানি চলাচলের সরকারি নালা ভরাট করে নিজেদের কাজে ব্যবহার করছে। পরে পানি চলাচলে ব্যঘাত হওয়ার অজুহাত দেখিয়ে সরকারি খরচে আরসিসি ঢালাইকৃত মাছ বাজারের জায়গা খনন করে পাইপ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেন। এতে বাঁধা দিলেও আইনকানুন তোয়াক্কা না করে পাইপ স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছেন। ফলে বড় ধরণের সংঘাতের আশংকা রয়েছে। এ ঘটনার ব্যাপারে গত রোববারও ইউএনও লিখিত অভিযোগ করা হয়েছিল বলে জানান তিনি।

এদিকে, অভিযোগের পর গত সোমবার রাতে থানা পুলিশের একটি ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে পাইপ স্থাপনের কাজ বন্ধ করে দেন। কিন্তু পুলিশ ঘটনাস্থল ত্যাগ করার পর পুণরায় কাজ শুরু করে দেয়। পরে ইজারাদারের লোকজন বাঁধা প্রদান করলে কাজ বন্ধ রাখে। এ ঘটনায় মাছ ব্যবসায়ীরা আতংকের মধ্যে রয়েছে বলে জানান তারা।

মাছ ব্যবসায়ী বাবলা জলদাশ ও খোকন জলদাশ জানান, মাছ বাজারের পাশ্ববর্তী ভবন ময়লা পানি গড়িয়ে পড়ায় ক্রেতা-বিক্রেতা উভয়ের দূর্ভোগ পোহান। মাছ বিক্রয়ে বাঁধা দেয়ায় প্রতিদিন লোকসান গুণতে হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন তারা।

অভিযুক্তদের পক্ষে নুরুল আবছার জানান, কোন মাছ ব্যবসায়ীকে হুমকি দেয়া হয়নি। দোকানের সামনে রাস্তার উপর বসে তারা মাছ বিক্রি করে যাচ্ছে। এতে দোকানে আসা ক্রেতাদের বিভিন্ন সমস্যার সম্মুখিত হতে হয়। সরেজমিন তদন্তপূর্ণক সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেটা সিদ্ধান্ত দেয় আমরা মেনে নিবো।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ জানান, পদুয়া তেওয়ারীহাট বাজারের জায়গা অবৈধভাবে দখল ও অন্যায়ভাবে পাইপ স্থাপনের ব্যাপারে অভিযোগ পেয়েছি। বিষয়টির ব্যাপারে সরেজমিন পরিদর্শনপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!