Home | দেশ-বিদেশের সংবাদ | নব্য জেএমবির লোহাগাড়া অঞ্চলের আমির রিমান্ডে

নব্য জেএমবির লোহাগাড়া অঞ্চলের আমির রিমান্ডে

নিউজ ডেক্স : নগরীর ষোলশহর দুই নম্বর গেইটের পুলিশ বক্সে বিষ্ফোরণের ঘটনায় নব্য জেএমবির এক সদস্যের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার মহানগর হাকিম শফি উদ্দিনের আদালত শুনানি শেষে আবদুল্লাহ আল নোমান নামের ওই যুবকের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ জুলাই মামলার তদন্তকারী সংস্থা কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক সঞ্জয় গুহ জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। আদালতের নগর পুলিশের প্রসিকিউশন শাখার একটি সূত্র ও মামলার তদন্ত কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

তদন্ত কর্মকর্তা সঞ্জয় গুহ বলেন, আবদুল্লাহ আল নোমান নব্য জেএমবির চট্টগ্রাম জেলার লোহাগাড়া অঞ্চলের আমির। নাশকতার অন্য একটি মামলায় গত বছরের ৪ অক্টোবর থেকে সে ঢাকার কাশিমপুর কারাগারে ছিলেন। পুলিশ বক্সে হামলার ঘটনায় গ্রেপ্তার অধিকাংশের জবানবন্দিতে তার নাম উঠে আসে। একপর্যায়ে তাকে এ মামলায় আদালতের মাধ্যমে গ্রেপ্তার দেখানো হয় এবং রিমান্ড আবেদন করা হয়।

তদন্ত কর্মকর্তা আরও বলেন, তার উপস্থিতিতেই রিমান্ড শুনানি হয়। গত রোববার তাকে কাশিমপুর কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে নিয়ে আসা হয়। গত বছরের ২৮ ফেব্রুয়ারি রাতে ষোলশহর ২ নম্বর গেইট ট্রাফিক পুলিশ বঙে বিষ্ফোরণের ঘটনা ঘটে। এতে দুই ট্রাফিক পুলিশ সদস্য, পথচারীসহ পাঁচজন আহত হন। পুলিশ বক্সটিতে থাকা সিগন্যাল বাতি নিয়ন্ত্রণের সুইচ বোর্ডও ধ্বংস হয়।

এ ঘটনায় নগর পুলিশের ট্রাফিক পরিদর্শক অনিল বিকাশ চাকমা পাঁচলাইশ থানায় বিষ্ফোরক আইনে একটি মামলা করেন। আদালত সূত্র জানায়, এ ঘটনায় জড়িত সন্দেহে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ এ পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে ৯ জনই আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। -আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!