ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নগরীতে রাত আটটার পর দোকানপাট বন্ধের নির্দেশ

নগরীতে রাত আটটার পর দোকানপাট বন্ধের নির্দেশ

নিউজ ডেক্স : চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় রাত ৮টার পর থেকে দোকানপাট বন্ধের নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। তবে ওষুধের দোকান এর আওতামুক্ত থাকবে। আগামীকাল বুধবার (২৩ জুন) থেকে কার্যকর হবে এ নির্দেশনা।

আজ মঙ্গলবার (২২ জুন) বিকেল সাড়ে তিনটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভা শেষে এ ঘোষণা দেন চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান। বাংলানিউজ

তিনি বলেন, “নগরীতে জনসাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। তাই বুধবার (২৩ জুন) থেকে সকল প্রকার দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর থেকে বন্ধ রাখার কড়াকড়ি নির্দেশ দেওয়া হয়েছে। শুধু ওষুধদের দোকান খোলা থাকবে। বিষয়টি মনিটরিংয়ে সন্ধ্যার পর মাঠে থাকবে জেলা প্রশাসনের ১২টি মোবাইল টিম।”

মমিনুর রহমান বলেন, “পতেঙ্গা সী-বিচসহ নগরীর পর্যটন স্থানগুলোতে যাতায়াতের রাস্তা বন্ধ করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে

অনুরোধ করা হয়েছে। আগামীকাল (বুধবার) থেকে জেলা প্রশাসনের তিনটি টিম পতেঙ্গা সৈকতে কাজ করবে। এছাড়া গণপরিবহণে ধারণ ক্ষমতার ৫০ শতাংশের বেশি যাত্রী এবং অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি তদারকিতে বিআরটিএ’র তিনজন ম্যাজিস্ট্রেটও মাঠে থাকবেন।”

হোটেল রেস্তোরাঁর ব্যাপারে হুঁশিয়ারি দিয়ে জেলা প্রশাসক বলেন, “সরকারি নির্দেশনা রয়েছে হোটেল রেস্তোরাঁয় ৫০ শতাংশের বেশি লোকের খাবার পরিবেশন করা যাবে না কিন্তু লক্ষ্য করা যাচ্ছে শতভাগেরও বেশি লোকের খাবার পরিবেশন করা হচ্ছে। লকডাউনে মানুষের কষ্টের কথা চিন্তা করে কম জরিমানা করা হয়েছিল। এবার কেউ যদি স্বাস্থ্যবিধি অমান্য করে তাদেরকে দ্বিগুণ জরিমানা করা হবে। কোনো হোটেল-রেস্তোরাঁ যদি একই ভুল দুইবার করে তাহলে সিলগালা করে দেওয়া হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!