Home | দেশ-বিদেশের সংবাদ | জাপা এমপি মাহজাবিন দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

জাপা এমপি মাহজাবিন দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

mahjabin1-20180110161327

নিউজ ডেক্স : বেসিক ব্যাংকের পৌনে তিনশ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জাতীয় পার্টির সংসদ সদস্য বেগম মাহজাবিন মোরশেদ এবং তার স্বামী মোরশেদ মুরাদ ইব্রাহিমের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের হয়েছে। দুই মামলায় বেসিক ব্যাংকের সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) আরও তিনজনকে আসামি করা হয়েছে।

বুধবার নগরীর ডবলমুরিং থানায় মামলা দু’টি করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক সিরাজুল ইসলাম।

চট্টগ্রাম ডাবলমুরিং থানায় বুধবার মামলা দু’টি করা হয় বলে নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। মামলা দু’টি করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক।

একটি মামলার আসামি চট্টগ্রাম জাতীয় পার্টির মহিলা আসন-৪৫ এর এমপি ও আইজি নেভিগেশনের ব্যবস্থাপনা পরিচালক মাহজাবিন মোরশেদ, আইজি নেভিগেশনের পরিচালক সৈয়দ মোজাফফার হোসেন এবং বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কাজী ফখরুল ইসলাম।

তারা পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে বেসিক ব্যাংকের সহায়ক জামানত না নিয়ে শাখার নেতিবাচক মতামত থাকা সত্ত্বেও ঋণ মঞ্জুর এবং ঋণ উত্তোলনপূর্বক মঞ্জুরি পত্রের শর্তভঙ্গ করে ব্যাংকের টাকা যথাসময়ে পরিশোধ না করে সুদে-আসলে ১৪১ কোটি ৫ লাখ ৪৬ হাজার ১০৫ টাকা আত্মসাৎ করেন।

অপর মামলায় সংসদ সদস্য মাহজাবিন মোরশেদের স্বামী এবং জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোরশেদ মুরাদ ইব্রাহীম ও বেসিক ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাজেদুর রহমান পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে সুদে-আসলে বেসিক ব্যাংকের ১৩৪ কোটি ৯৩ লাখ ৬৬ হাজার ১৮৫ টাকা আত্মসাৎ করেন।

দুই মামলাই বেসিক ব্যাংকের সাবেক দু’জন ব্যবস্থাপনা পরিচালক জড়িত। ঘটনাটি চট্টগ্রামের আগ্রাবাদের বেসিক ব্যাংকে গত ২২ ডিসেম্বর ২০০৯ থেকে ২০ আগস্ট ২০১৭ ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!