Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে মোটরসাইকেল চোরচক্রের ৩ সদস্য গ্রেফতার

চট্টগ্রামে মোটরসাইকেল চোরচক্রের ৩ সদস্য গ্রেফতার

নিউজ ডেক্স : চট্টগ্রাম মহানগরীতে চুরি যাওয়া মোটরসাইকেল হাতবদল হয়ে চলে যেতো শোরুমে। নগরীর পতেঙ্গায় এমনই এক শোরুমের সন্ধান পেয়েছে পুলিশ। পতেঙ্গা মডেল থানার রাজাপুকুর পাড় এলাকার একটি শোরুম থেকে দুটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

শুক্রবার (১ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া ও পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে এসব মোটরসাইকেল চোরচক্রের তিন সদস্যকেও গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলো- রাঙ্গুনিয়া থানার পোমরা শান্তিরহাট বুলবুলি পাড়া গ্রামের আজিজুর রহমান (২৩), মধ্যম সরফভাটা বড় বাড়ি গ্রামের সোহেল রানা (৩১) এবং নগরীর পতেঙ্গা মডেল থানার দক্ষিণ পতেঙ্গা মাইজপাড়ার মোহাম্মদ রাসেল (৩০)।

পুলিশ জানিয়েছে, নগরীর ইস্পাহানি মোড় থেকে গত ১৫ মার্চ ওমর ফারুক নামের এক ব্যক্তির মোটরসাইকেল চুরি হয়। এ ঘটনায় ওমর ফারুক কোতোয়ালী থানায় একটি চুরির মামলা দায়ের করে। মামলার তদন্তকালে তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার এস আই মোমিনুল হাসান আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে মোটরসাইকেল চোরাই চক্রের এক সদস্যকে সনাক্ত করেন।

এরপর শুক্রবার দুপুর পৌনে একটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গুনিয়ার পোমরা এলাকা থেকে আসামী আজিজুর রহমানকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মোটরসাইকেল চুরির কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। চুরির পর আজিজুর সেটি অন্য আসামী সোহেল রানার কাছে বিক্রি করে।

এরপর অভিযান চালিয়ে রাঙ্গুনিয়ার মধ্যম সরফভাটা এলাকা থেকে সোহেল রানাকে আটক করে পুলিশ। সেও জিজ্ঞাসাবাদে চোরাই মোটরসাইকেল ক্রয়ের কথা স্বীকার করে। ক্রয়ের পর সোহেল সেটি নগরীর দক্ষিণ পতেঙ্গা রাজাপুকুর পাড় এলাকার মোহাম্মদ রাসেলের কাছে বিক্রি করে। এরপর রাসেলের শোরুম থেকে মোটরসাইকেলটি উদ্ধারসহ তাকে আটক করা হয়।

এ সময় রাসেলের শোরুমে বিক্রির জন্য রাখা আরেকটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। দুটি মোটরসাইকেলই চুরি করা এবং বিক্রির জন্য রাসেল সেগুলো কিনেছে বলে পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এ বিষয়ে কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবির বলেন, গত ১৫ মার্চ একটি মোটরসাইকেল চুরির ঘটনা তদন্ত করতে নেমে আমরা পুরো চক্রকে শনাক্ত ও গ্রেফতার করতে পেরেছি। গ্রেফতারদের কেউ মোটরসাইকেল চুরি করে, কেউ বা সেগুলোর বেচা-কেনা করে। -জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!