Home | লোহাগাড়ার সংবাদ | উত্তর কলাউজানে প্রতিপক্ষের হামলায় রিক্সাচালকসহ দু’জন গুরতর আহত : চাঁদা দাবী

উত্তর কলাউজানে প্রতিপক্ষের হামলায় রিক্সাচালকসহ দু’জন গুরতর আহত : চাঁদা দাবী

88

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজান পূর্ব রসূলাবাদ পাড়ায় প্রতিপক্ষের হামলায় ২ ব্যক্তি গুরতর রক্তাক্ত জখম হওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত ১৮ জুলাই পূর্ব রসুলাবাদ পাড়ার পশ্চিম পার্শ্বে তিন রাস্তার মোড়ে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যাপারে আহত মোহাম্মদ জিয়াউর রহমানের স্ত্রী বাদী হয়ে ১১ জনকে এজাহারভূক্ত ও অজ্ঞাতনামা ৩/৪জনকে আসামী করে লোহাগাড়া থানায় মামলা রুজু করেছেন। মামলা নং- ২৮। ধারা- ১৪৩/৩২৩/৩২৫/৩৪১/৩৮৫/৩০৭/৫০৬/৩০৯।

অভিযুক্তরা হলেন উপজেলার উত্তর কলাউজান পূর্ব রসূলাবাদ পাড়ার মৃত এনু মিয়ার পুত্র ইছমাইল প্রকাশ মিন্টু, চরম্বা বিবিবিলা পশ্চিম পাড়ার মৃত আবদুল আলম মিস্ত্রির পুত্র ওসমান গণি (৩৮), উত্তর চরম্বা নতুন পাড়ার নুরুল ইসলামের পুত্র আবুল কাশেম প্রকাশ বালু কাশেম (৪৬), জাহাঙ্গীর আলম (৩৫), চরম্বা বিবিবিলা পশ্চিম পাড়ার মৃত আবদুল আলম মিস্ত্রির পুত্র কাইছার হামিদ (২৮), উত্তর কলাউজান পূর্ব রসূলাবাদ পাড়ার গোলাম কাদের ফকিরের পুত্র আবদুশ শুক্কুর প্রকাশ শুক্কুর বাবুর্চি (৩৮), চরম্বা জান মোহাম্মদ পাড়ার মৃত আহমদ হোসেনের পুত্র নজির আহমদ (৩২), উত্তর কলাউজান পূর্ব রসূলাবাদ পাড়ার মৃত আলতাফ মিয়ার পুত্র মোস্তাফিজুর রহমান প্রকাশ কালু (৩৫), চরম্বা জমাদার পাড়ার সাঁচি মুন্সির বাড়ির মৃত আহমদ কবিরের পুত্র জহির উদ্দিন (৪৫), আমিরাবাদ সুখছড়ি মিয়ার বর বাড়ির গোলাম কাদেরের পুত্র মোঃ সেলিম প্রকাশ এক্সকেতেটর সেলিম (৩২) ও উত্তর কলাউজান পূর্ব রসূলাবাদ পাড়ার মৃত আমির হামজার পুত্র আহমদ হোসেন (৫২) সহ অজ্ঞাতনামা ৩/৪ জন।

অভিযোগে প্রকাশ, গত ১৩ জুলাই অভিযোগকারীর স্বামী মোহাম্মদ জিয়াউর রহমান ও ভাসুর শাহ আলমকে পূর্বশত্র“তার জের ধরে ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে বেদম মারধর করে অভিযুক্তরা। তখন স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে একই দিন তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে সুচিকিৎসায় কোনরকম প্রাণে রক্ষা পান তারা। সেই ঘটনায় অভিযুক্ত বিবাদীদের বিরুদ্ধে সাহেব মিয়ার পুত্র শাহ আলম বাদী হয়ে গত ১৪ জুলাই লোহাগাড়া থানায় মামলা দায়ের করেন। মামলা নং- ১৯/১৬৫। সেই মামলা থেকে গত ১৭ জুলাই বিবাদীরা আদালত থেকে জামিনে আসার পর বাদীর স্বামী ও ভাসুরকে মামলা প্রত্যাহার করে নেয়ার জন্য ভয়ভীতি প্রদর্শন তথা খুন ও গুমের প্রকাশ্যে হুমকি এবং বিবাদীদের মামলা সংক্রান্ত ব্যয়ের জন্য ৩ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছে।

অভিযোগে আরো প্রকাশ, জামিনের আসার পরদিন ১৮ জুলাই রাত সাড়ে ১১টায় বাদীর স্বামী জিয়াউর রহমান জীবিকা অর্জন শেষে (রিক্সাচালক) বাড়ি ফেরার পথে গতিরোধ করে। ঘটনাস্থলে পূর্ব থেকে উৎপেতে থাকা বিবাদীরা অকথ্য ভাষায় গালিগালাজ, ৩ লাখ টাকা চাঁদাদাবী এবং বন্দুক ঠেকিয়ে গুলি করবে বলিয়া এলোপাতাড়ি লাঠি, হকি স্টিক, লোহার রড, কিরিচ দিয়ে গুরতর রক্তাক্ত জখম করে। তার শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে বিবাদীর দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। স্থানীয়দের সহযোগিতায় বাদীর স্বামী মোহাম্মদ জিয়াউর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন। অবস্থার অবনতি হলে একইদিন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন।

এ ব্যাপারে মামলা তদন্তকারী কর্মকর্তা লোহাগাড়া থানার এসআই আবদুল আউয়াল জানান, তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে, অভিযুক্তদের সাথে যোগাযোগে ব্যর্থ হওয়ায় এ ব্যাপারে তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!