ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | অপহৃত কলেজছাত্রের খন্ড খন্ড কংকাল উদ্ধার

অপহৃত কলেজছাত্রের খন্ড খন্ড কংকাল উদ্ধার

নিউজ ডেক্স : রাউজান থেকে অপহৃত শিবলি সাদিক আল সাদিক ওরফে হৃদয় (১৯) এর খন্ড খন্ড কংকাল উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে উপজেলার কদলপুর ইউনিয়ন থেকে ৫-৬ কিলোমিটার পূর্ব পাশে পার্বত্য রাঙামাটি জেলার কাউখালি উপজেলার রঙি পাহাড় নামক এলাকা থেকে খন্ড খন্ড কংকাল ও অপহৃত হৃদয়ের কাপড়-চোপড় উদ্ধার করা হয়।

উদ্ধারের সময় উপস্থিত এক ব্যক্তি জানান, দুর্গম পাহাড়ের চূড়ায় কলা গাছ দিয়ে ঢাকা অবস্থায় মাথার খুলি, পায়ের দু’টি নলা, হাতের একটি নলা, মুখ ও হাত বাধার রশি উদ্ধার করা হয়েছে। তবে পুরো দেহ উদ্ধার করা সম্ভব হয়নি। কংকাল উদ্ধারের পর মামলার ১নং এজাহারীয় আসামি উমংচিং মারমা(২৬)কে গণপিটুনি দিয়ে হত্যা করেছে উত্তেজিত জনতা।

নিহত উমংচিং মারমা (২৬) পার্বত্য রাঙামাটি জেলার কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব রঙিপাড়া এলাকার উথোয়ামং মারমার ছেলে। এর আগে আজ সোমবার উপজেলার কদলপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রওশন আল কেরানীর বাড়ি সংলগ্ন এলাকায় গাছের গুড়ি দিয়ে ব্যারিকেড তৈরি করে পুলিশের গাড়িতে হামলা চালায় উত্তেজিত জনতা।

এদিকে, উত্তেজিত জনতার হামলায় পুলিশের দু’টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে আহত হয়েছেন রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন (৪২), ওসি তদন্ত সিদ্দিকুর রহমান, (৪৫) সেকেন্ড অফিসার অজয় দেব শীল (৩৫), এসআই কানু লাল অধিকারী (৪১), এসআই শাহাদাত হোসেন(৩১), এসআই কিশোর কুমার দে (৩৩), এসআই জসিম (৫৫), এসআই আজিজুল হাকিম (২৯) এ এস আই শাহিদুল (৩৬) সহ অন্তত ১০ পুলিশ সদস্য।

জানা যায়, গত ২৮ আগস্ট রাত ১০টায় রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নের হযরত আশরাফ শাহ (রা.) মাজার গেইটের পূর্ব পাশের পাহাড়ি জনপদে নিজ বাড়ির অদূরে ইলিয়াছ পোলট্রি ফার্ম থেকে ওই কলেজ ছাত্র নিখোঁজ হন। তিনি কদলপুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী হলেও পোলট্রি ফার্মের ম্যানেজারের দায়িত্বে ছিলেন।

সেখানে আরও কয়েকজন উপজাতি কাজ করতেন। তাদের মধ্যে মনোমানিল্য হওয়ায় অপহরণ করা হয়ে থাকতে পারে বলে নিশ্চিত করেছে একটি সূত্র। পরে নিখোঁজ কলেজ ছাত্রের বাবার কাছে মুক্তিপণ দাবি করা হলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তিনি ২ লাখ টাকা প্রদান করেন। মুক্তিপণেও মুক্তি না মেলায় মুক্তিপণ নেওয়া যুবক ও অপহরণে জড়িত ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন নিখোঁজ কলেজ ছাত্রের মা নাহিদা আকতার। উল্লেখিত ৬ জনের মধ্যে দুইজনকে পার্বত্য জেলার কাউখালী উপজেলার বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার দুইজন বেতবুনিয়া ইউপির ৬নং ওয়ার্ডের উহ্লাপ্রমং মারমার ছেলে ও আছুমং মারমা (২৬), কাপ্তাই থানার চিৎমরম ইউপির ৪নং ওয়ার্ডের আমতলী পাড়ার উষাচিং মারমার ছেলে ঊক্যথোয়াই মারমা (১৯)। ১নং আসামিকে উত্তেজিত জনতা গণপিটুনি দিয়ে হত্যা করে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, “আসামিদের তথ্য মতে অপহরণের শিকার তরুণের কংকাল উদ্ধার করতে ২৫ পুলিশ সদস্য কদলপুর-রাঙ্গুনিয়া সীমান্তবর্তী দলুছড়ি পাহাড়ি এলাকায় অভিযানে যায়। সেখানে ১নং আসামিকে দেখে স্থানীয় কয়েকশ’ উত্তেজিত জনতা গণপিটুনি দিয়ে তাকে হত্যা করে। আমাদের দু’টি গাড়ি ভাঙচুর করা হয়েছে। অন্তত ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন।”

ওসি আরও বলেন, “পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!