ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ২৮টি ইউনিট প্রশ্ন ফাঁস রোধে কাজ করবে

২৮টি ইউনিট প্রশ্ন ফাঁস রোধে কাজ করবে

(ছবি ফাইল)

(ছবি ফাইল)

নিউজ ডেক্স : শিক্ষাসচিব মো. সোহরাব হোসেন বলেছেন, প্রশ্ন ফাঁসের ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় খুবই উদ্বিগ্ন। প্রশ্ন ফাঁস রোধে আমরা যথেষ্ট চেষ্টা করে যাচ্ছি। এইচএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে বাংলাদেশ ব্যাংক, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীতে নিয়োজিত ২৮টি ইউনিট কাজ করবে। আগামীতে আর প্রশ্ন ফাঁস হবে না বলে আশা করি।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে ‘বাংলাদেশে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জন, শিক্ষায় করণীয়, চ্যালেঞ্জ এবং সম্ভাবনা’ শীর্ষক দু’দিনব্যাপী এ জাতীয় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সৈয়দ তাহমিনা আক্তারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ইউনেস্কো বাংলাদেশের শিক্ষা প্রধান সু লাই, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. ইউসুফ আলী মোল্লা, বাংলাদেশ উন্নয়ন কমিটির নির্বাহী পরিচালক কাজী এম আমিনুল ইসলাম প্রমুখ।

দু’দিনব্যাপী এ সম্মেলনে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গবেষকরা সর্বমোট ১১৩টি মৌলিক গবেষণা প্রবন্ধ উপস্থান করবেন। যা থেকে উঠে আসবে বাংলাদেশে টেকসই উন্নয়নে শিক্ষার ভূমিকা, শিক্ষাক্ষেত্রে করণীয় এবং শিক্ষাক্ষেত্রের সম্ভাবনা।

শিক্ষামন্ত্রী বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) চার নম্বর বিষয়- শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে সরকার সচেষ্ট। এ জন্যই দায়িত্ব নেয়ার পর থেকে এসডিজির অংশ হিসেবে শিশুদের বিদ্যালয়ে নিয়ে আসার উদ্যোগ নিয়েছিলাম আমরা। যেটি আজ সফল হয়েছে।

তিনি বলেন, নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা প্রয়োজন। এ জন্য তাদের বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে হবে। এ পর্যন্ত আমরা জ্ঞান আমদানি করে এসেছি। আমরা জ্ঞান রফতানি করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*