ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ১ ডিসেম্বর ঢাবি অধিভুক্ত ৭ কলেজে ভর্তি পরীক্ষা শুরু

১ ডিসেম্বর ঢাবি অধিভুক্ত ৭ কলেজে ভর্তি পরীক্ষা শুরু

du-college-20171129180751

নিউজ ডেক্স : ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭টি সরকারি কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান/পাস) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর শুক্রবার থেকে শুরু হচ্ছে। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ ভর্তি পরীক্ষা মোট ৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো : ইডেন মহিলা কলেজ (রোল ৩০০০০১ থেকে ৩০৫০০০), বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ (রোল ৩০৫০০১ থেকে ৩০৭৩৯৬), ঢাকা কলেজ (রোল ৩০৭৩৯৭ থেকে ৩১০৮৯৬), কবি নজরুল সরকারি কলেজ (রোল ৩১০৮৯৭ থেকে ৩১২৪৪০), সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ (রোল ৩১২৪৪১ থেকে ৩১৪৬৪০), সরকারি তিতুমীর কলেজ (রোল ৩১৪৬৪১ থেকে ৩১৮১৪০), সরকারি বাঙলা কলেজ (রোল ৩১৮১৪১ থেকে ৩২০৬২০), আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ (রোল ৩২০৬২১ থেকে ৩২২১৩০) এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজ (রোল ৩২২১৩১ থেকে ৩২৩৭০৪)।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১৬ হাজার ৯শ’ আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৩,৭০৪ জন।

উল্লেখ্য, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৮ ডিসেম্বর ২০১৭ শুক্রবার এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৯ ডিসেম্বর ২০১৭ শনিবার অনুষ্ঠিত হবে। বিস্তারিত তথ্য www.7college.du.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭টি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!