ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | স্থানীয় সরকার বিভাগ ও দুই সিটির ছুটি বাতিল

স্থানীয় সরকার বিভাগ ও দুই সিটির ছুটি বাতিল

govt-20190803145451

নিউজ ডেক্স : ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় সরকার বিভাগ এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ওয়ার্ডে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে। ছুটি বাতিল করে আজ শনিবার স্থানীয় সরকার বিভাগ থেকে দুটি অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, ঢাকা মহানগরীতে এডিস মশার বংশবিস্তারের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমণ হতে নাগরিকদের রক্ষাকল্পে স্থানীয় সরকার বিভাগ, সিটি কর্পোরেশন এবং বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ ও দফতর বা সংস্থা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশা নিধন ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

এমতাবস্থায় মশা নিধন অভিযান যথাযথ বাস্তবায়ন, সমন্বয় ও নিবিড় তদারকির মাধ্যমে এ কার্যক্রমকে সফল করার জন্য পুনরাদেশ না দেয়া পর্যন্ত স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করা হলো।

ইতোমধ্যে ছুটিতে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদেরকে ২৪ ঘণ্টার মধ্যে নিজ উদ্যোগে কর্মস্থলে যোগদানেরও অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।

biman-ad

অপর আদেশে বলা হয়েছে, মশা নিধন অভিযান যথাযথ বাস্তবায়ন, সমন্বয় ও নিবিড় তদারকির মাধ্যমে এ কার্যক্রমকে সফল করার জন্য পুনরাদেশ না দেয়া পর্যন্ত স্থানীয় সরকার বিভাগের ৩০ জুলাইয়ের অফিস আদেশ মোতাবেক ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!